পরিপত্র বাতিল, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পছন্দেই পিআরও নিয়োগ

পরিপত্র বাতিল, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পছন্দেই পিআরও নিয়োগ

ঢাকা, ২৯ মে (জাস্ট নিউজ) : মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপ-মন্ত্রীদের পছন্দের ব্যক্তিকে জনসংযোগ কর্মকর্তা (পিআরও) নিয়োগের পথ বন্ধে জারি করা পরিপত্র বাতিল করেছে সরকার। বিভিন্ন মহলের সমালোচনার মুখে পরিপত্র জারির ৮ দিন পর মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক স্বাক্ষরিত এক অফিস আদেশে তা বাতিলের কথা জানানো হয়।

পিআরও নিয়োগ-পদায়নে নতুন নিয়ম চালু করে পরিপত্রে বলা হয়েছিল, এখন থেকে কোনো মন্ত্রণালয় বা বিভাগের চাহিদার ভিত্তিতে তথ্য মন্ত্রণালয়ের তথ্য ও গণযোগাযোগ-১ শাখা বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থায় পিআরও নিয়োগ দেবে।

পরিপত্রে তথ্য (বেতার) ক্যাডারের কথা বলা হলেও বিসিএসে বেতারের জন্য আলাদা কোনো ক্যাডার নেই। এনিয়ে বাংলাদেশ বেতারে কর্মরত সাধারণ তথ্য ক্যাডার ও অন্যান্য কর্মকর্তারা ক্ষোভ জানিয়েছেন।

সোমবার বিসিএস তথ্য-সাধারণ বেতার কর্মকর্তা কল্যাণ সমিতি ওই পরিপত্র সংশোধন করে তা পুনঃবিবেচনার দাবি জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে স্মারকলিপি দেন। পরিপত্রটি তথ্যমন্ত্রী নজরে আনার পর দিনই তা বাতিলের ঘোষণা এল।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তাকে বদলি ও নতুন কর্মকর্তা নিয়োগকে কেন্দ্র করে কিছু ‘জটিলতার’ পর পিআরও নিয়োগ ও পদায়নে তথ্য মন্ত্রণালয় ওই পরিপত্র জারি করেছিল বলে কর্মকর্তারা জানিয়েছেন।

(জাস্ট নিউজ/একে/২০৫৩ঘ.)