ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত

ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত

ঢাবি, ১৫ অক্টোবর (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত করা হয়েছে।

গত শুক্রবার ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় মামলা করেছে।

মামলার এজাহারে বলা হয়েছে, একজন আসামি পরীক্ষার আগেই ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অপর একজনকে প্রশ্নপত্র পাঠিয়েছেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর আজ সোমবার সকালে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে জানায়, আগামীকাল মঙ্গলবার ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে দুপুরের দিকে তারা আরেকটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠায়। এতে সকালে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির জন্য দুঃখ প্রকাশ করা হয়।

দুপুরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তরের অ্যাসাইনমেন্ট অফিসারের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ভুল তথ্য দেওয়া হয়েছিল। কাল (মঙ্গলবার) ঘ ইউনিটের ফল প্রকাশ করা হচ্ছে না। উপাচার্যের আদেশে ওই প্রেস বিজ্ঞপ্তির (প্রথমটি) কার্যক্রম স্থগিত করা হয়েছে। ঘ ইউনিটের ফল প্রকাশসংক্রান্ত তথ্য পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাকসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত রেখেছেন উপাচার্য। তদন্ত কমিটির প্রতিবেদনের পর ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত আসবে।

(জাস্ট নিউজ/একে/১৫৩৮ঘ.)