ফটক ভেঙে উপাচার্যের কার্যালয় ঘেরাওয়ে শিক্ষার্থীরা

ফটক ভেঙে উপাচার্যের কার্যালয় ঘেরাওয়ে শিক্ষার্থীরা

ঢাকা, ২৩ জানুয়ারি (জাস্ট নিউজ) : চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচি চলাকালে উপাচার্যের কার্যালয়ের দুটি ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থী’দের ব্যানারে আন্দোলন করছেন তাঁরা।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে প্রশাসনিক ভবনের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করেন তাঁরা। কিছুক্ষণের মধ্যেই দ্বিতীয় ফটকটির তালা ভেঙে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে দুপুর ১২টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে তারপর উপাচার্যের কার্যালয়ের সামনে যায়।

গত ১৭ জানুয়ারি শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত হওয়ার ঘটনায় দোষীদের বহিষ্কার, শিক্ষার্থীদের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার, প্রক্টরের পদত্যাগ ও সাত কলেজের সংকট নিরসনে দাবিতে এই বিক্ষোভ কর্মসূচি চলছে।

এদিকে শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। তবে কথোপকথনের একপর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে গেল তিনি বলেন, আমাদের কিছু করার নাই।

(জাস্ট নিউজ/ওটি/১৪২৮ঘ.)