ছিনতাইকালে ঢাবির ২ শিক্ষার্থী আটক

ছিনতাইকালে ঢাবির ২ শিক্ষার্থী আটক

ঢাকা, ৩১ জানুয়ারি (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বেসরকারি দুই কর্মকর্তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার সময় আটক হয়েছেন বিশ্ববিদ্যালয়টির দুই শিক্ষার্থী।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে ঢাবির কলাভবনের সামনে এই ঘটনা ঘটে। আটক দুজন হলেন ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মারুফ হোসেন ও উর্দু বিভাগের বিল্লাহ হোসেন। তাঁরা দুজনই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাবির বিভিন্ন দোকান থেকে টাকা সংগ্রহ শেষে প্রাণ কোম্পানির দুই কর্মকতা মো. রাসেল ও আবু বকর সবুজ রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে হিসাব-নিকাশ করছিলেন। এমন সময় মারুফ ও বিল্লালের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাঁদের টাকা কেড়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু রাসেল টাকা দিতে না চাওয়ায় বিল্লাল তাঁর মাথায় ইট দিয়ে আঘাত করেন। এতে তাঁর মাথা ফেটে ব্যাপক রক্তক্ষরণ হয়। এ সময় আবু বকর সবুজ চিৎকার করলে ঘটনাস্থলে লোকজন ছুটে আসে। এ সময় উপস্থিত লোকজনই বিল্লাল ও মারুফকে আটক করেন।

আহত রাসেল বলেন, আমরা সারাদিনের হিসাব-নিকাশ করছিলাম। এমন সময় ১০ থেকে ১২ জন এসে আমাদের পরিচয় জানতে চায়। আমরা কোম্পানির লোক পরিচয় দিলে তারা টাকা কেড়ে নেওয়ার চেষ্টা করে। টাকা দিতে না চাইলে তারা আমাদের ওপর হামলা করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল হোসেন জানান, রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের উপস্থিতিতে আটক দুই শিক্ষার্থীকে তাঁদের হাতে তুলে দেওয়া হয়। এরা দুজনেই বর্তমানে থানাহাজতে আছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী মারুফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম শাহীনের অনুসারী হিসেবে পরিচিত। অন্যজন বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী বিল্লাল হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেলের অনুসারী।

(জাস্ট নিউজ/ওটি/১৫২২ঘ.)