জাফর ইকবাল ‘শঙ্কামুক্ত’

জাফর ইকবাল ‘শঙ্কামুক্ত’

সিলেট, ৩ মার্চ (জাস্ট নিউজ) : মাথায় ছুরিকাঘাতে আহত অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল শঙ্কামুক্ত বলে স্বাস্থ্য অধিদপ্তরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন।

শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে এই লেখক-অধ্যাপকের উপর হামলা হয়। আক্রান্ত হওয়ার পর দ্রুত তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. এহতেশামুল হক দুলাল বলেন, অপারেশন থিয়েটারে নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ক্ষত স্থান পরিষ্কার করা হয়েছে। জখম ততটা গভীর নয়। আমি নিশ্চিত করছি যে, তিনি এখন আশঙ্কামুক্ত।

ঢাকা থেকে সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজ নিচ্ছেন বলে জানান বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব দুলাল। তিনি বলেন, আহত জাফর ইকবালের ক্ষত স্থানে সেলাই দেওয়া হচ্ছে বলে এই মাত্র চিকিৎসকরা আমাকে জানিয়েছেন।

অধ্যাপক জাফর ইকবালকে হামলার পরপরই হামলাকারী এক তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার জাফর ইকবাল বিভিন্ন সময়ে জঙ্গিদের হুমকি পেয়েছিলেন। প্রায় তিন বছর ধরে তার নিরাপত্তায় নিয়োজিত রয়েছে পুলিশ সদস্যরা। তাদের পাহারার মধ্যেই শনিবারের এই হামলা হয়েছে।

(জাস্ট নিউজ/একে/২০১০ঘ.)