এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছে জাফর ইকবালকে

ঢাকা, ৩ মার্চ (জাস্ট নিউজ) : দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত অধ্যাপক ড. জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হচ্ছে। তাকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হবে। তিনি এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম রাতে এক বিজ্ঞপ্তিতে জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে জাফর ইকবালকে ঢাকায় আনা হচ্ছে।

শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ক্যাম্পাসে ছুরিকাঘাত করে এক যুবক। পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথার পেছন দিকে ধারালো অস্ত্রের আঘাত লেগেছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক পলাশ মিয়া জানান, সন্ধ্যা পৌনে ৬টার দিকে ড. জাফর ইকবালকে ওসমানী হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটোরিয়ামে ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দুই দিনব্যাপী ফেস্টিভালের শেষ দিনে আজ বিকালে রোবোফাইট প্রোগ্রামে তিনি বক্তৃতা করছিলেন। বক্তৃতা শেষে আইসিটি ভবনে ফেরার পথে পেছন থেকে দুর্বৃত্তরা তার মাথায় ছুরিকাঘাত করে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক যুবককে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে শিক্ষার্থীরা। তবে তার নাম-পরিচয় এখনো জানা যায়নি।

 

(জাস্ট নিউজ/একে/২১২৮ঘ.)