কৃষিমন্ত্রী ক্ষমা না চাওয়ায় ফের উত্তাল ঢাবি

কৃষিমন্ত্রী ক্ষমা না চাওয়ায় ফের উত্তাল ঢাবি

ঢাকা, ১০ এপ্রিল (জাস্ট নিউজ) : কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সোমবার জাতীয় সংসদে কোটা সংস্কারের দাবিতে আন্দোলকারীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে মন্তব্য করার পর তাকে ক্ষমা চাওয়ার জন্য মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত সময় বেধে দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোনো বক্তব্য না আসায় ফের আন্দোলনকারীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস।

মঙ্গলবার বিকাল থেকে টিএসসি চত্বরে উপস্থিত হতে থাকেন ঢাবির শিক্ষার্থীরা। সন্ধ্যার পর শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠে ঢাবির টিএসসি চত্বর। এর মাধ্যমে আন্দোলনের আগের দু'দিনের রূপ ফিরে এসেছে ঢাবি ক্যাম্পাসে।

আজকের এ আন্দোলনের জন্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিদের উস্কানিমূলক বক্তব্যকে দায়ী করছেন শিক্ষার্থীরা।

এদিকে ঢাবি ক্যাম্পাস থেকে পুলিশ সদস্যদের সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার।

মঙ্গলবার বিকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

তিনি জানান, ক্যাম্পাসের ভেতর পুলিশ সদস্যদের ইউনিফর্ম পরে যেতেও নিষেধ করা হয়েছে।

মারুফ হোসেন আরো জানান, ঢাবি ক্যাম্পাস থেকে পুলিশ সদস্যদের সরিয়ে নেয়া হয়েছে। ক্যাম্পাসে এখন কোনো পুলিশ নেই।

ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে, ক্যাম্পাসের কোথাও পুলিশ নেই। ক্যাম্পাসের বাইরে মুক্তি ও গণতন্ত্র তোরণ, দোয়েল চত্বর, শাহবাগ, চানখাঁর পুলের মোড় ও ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের আশপাশে পুলিশ রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জায়গায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে ফের উত্তেজনা শুরু হয়।

(জাস্ট নিউজ/একে/২০২৯ঘ.)

 

আরও পড়ুন