কালও সড়ক অবরোধ করবেন আন্দোলনকারীরা

কালও সড়ক অবরোধ করবেন আন্দোলনকারীরা

ঢাকা, ১০ এপ্রিল (জাস্ট নিউজ) : ঢাবি ক্যাম্পাসে শুরু হয়েছে যান চলাচল আগামীকাল বুধবার সকাল ১০টা থেকে সারাদেশে আবারো ক্লাস-পরীক্ষা বর্জন ও সড়ক অবরোধের ঘোষণা দিয়ে মঙ্গলবার রাত ৮টায় দিনের কর্মসূচি স্থগিত করেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে সন্ত্রাসবিরোধী ও রাজু ভাস্কর্যের সামনের অবস্থান থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ ঘোষণা দেয়।

এ ঘোষণা দিয়ে পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, প্রধানমন্ত্রী নিজে সুনির্দিষ্ট ঘোষণা না দেওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দিনের কর্মসূচি সমাপ্তি ঘোষণার পর টিএসসি সংলগ্ন এলাকা থেকে আস্তে আস্তে সরে যেতে শুরু করেন আন্দোলনকারীরা। রাত সাড়ে ৮টার পর সড়কটি দিয়ে গাড়ি চলাচল শুরু হয়।

রাতের কর্মসূচি সমাপ্তির আগে আন্দোলনকারীদের অবস্থানবেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা জানিয়েছেন, আজকের মতোই কাল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সড়কে নেমে আন্দোলন করবেন তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ রেখেই কর্মসূচি পালন করবেন তারা।

নিজ নিজ প্রতিষ্ঠান সংলগ্ন সড়ক অবরোধের পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। আন্দোলনে সবাইকে অহিংস এবং ষড়যন্ত্রকারীরা যাতে কোনোভাবে আন্দোলন বানচাল করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানানো হয়েছে।

পরে রাত ৮টার পর আজকের মতো কর্মসূচি স্থগিত করে আগামীকাল বুধবার আবারো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবস্থান নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

(জাস্ট নিউজ/একে/২৩০৫ঘ.)

 

আরও পড়ুন