৮ দফা দাবি

সড়ক দুর্ঘটনায় মানারাত ইউনিভার্সিটির ছাত্র শুভ নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় মানারাত ইউনিভার্সিটির ছাত্র শুভ নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

মনিরুল ইসলাম ফরাজী, স্টাফ করেসপন্ডেন্ট: ঢাকা, ১২ মে (জাস্ট নিউজ) : সড়ক দুর্ঘটনায় মানারাত ইউনিভার্সিটির ছাত্র ইয়াসিন হোসেন শুভ নিহত হওয়ার প্রতিবাদে মিরপুর বেরিবাঁধের বিরুলিয়া ব্রিজ সংলগ্ন সড়কে মানববন্ধন হয়েছে। সচেতন ছাত্র সমাজের আয়োজনে শিক্ষক, ছাত্র ও সহপাঠীরা শনিবার বিকেলে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের প্রধান প্রফেসর ড. এ. জাহানগীর কবির, বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ও সিএসই বিভাগের প্রধান আশরাফুল ইসলাম, ফার্মেসি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক নারগিস সুলতানা চৌধুরী, জিইডির কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল কালাম আজাদ, ইইই (সান্ধ্যকালীন) প্রোগ্রামের কোঅর্ডিনেটর ও সহকারী অধ্যাপক সায়ীদ ইসলাম, আহন বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ হিল গনি, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের শিক্ষক বোরহান ফয়াসাল প্রমুখ।

মানবন্ধনে বক্তারা অবিলম্বে সড়ক দুর্ঘটনায় ইয়াসিন হোসেন শুভ নিহত হওয়ার সঙ্গে জড়িত চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানান।

মানববন্ধন থেকে ৮ দফা দাবি জানানো হয়। দাবি গুলো হলো- লেগুনা এবং বাসসহ অন্যান্য সকল যানবাহনে শিশু এবং কিশোরদের চালক হিসেবে রাখা যাবে না। ড্রাইভিং লাইসেন্সবিহীন কোন চালক গাড়ী চালাতে পারবে না। মিরপুর হয়ে সাভার আশুলিয়াগামী সড়কে ডিভাইডারের ব্যবস্থা করতে হবে। রাস্তায় প্রয়োজনীয় সংখ্যক স্পীড ব্রেকারের ব্যবস্থা করতে হবে। নিয়মিত ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযান পরিচালনা করতে হবে। মিরপুর হয়ে সাভার আশুলিয়াগামী সড়কটি ৪ লেনে উন্নীত করতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।

উল্লেখ্য, শুক্রবার মিরপুর বেরিবাঁধের চটবাড়ি এলাকায় লেগুনা-বাস সংঘর্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ই্ইই বিভাগের ছাত্র ইয়াসিন হোসেন শুভ নিহত হন।

(জাস্ট নিউজ/এমআই/২১০১ঘ.)