ঢাবির ৭৪১ কোটি টাকার বাজেট ঘোষণা

ঢাবির ৭৪১ কোটি টাকার বাজেট ঘোষণা

ঢাকা, ২৮ জুন (জাস্ট নিউজ) : ২০১৮-১৯ অর্থবছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরিচালনা ব্যয় বাবদ ৭৪১ কোটি ১৩ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে বুধবার বিকালে বার্ষিক সিনেট অধিবেশনে বাজেট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন। পরে তা সিনেট সদস্যদের সর্বসম্মতিক্রমে পাশ হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদসহ সিনেট, সিন্ডিকেট, নির্বাচিত রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত বছরের চেয়ে ২ শতাংশ বাড়িয়ে বাজেটে গবেষণা খাতে বরাদ্দ রাখা হয়েছে মাত্র ৩৬ কোটি ৫৫ লাখ টাকা। যা মোট বাজেটের মাত্র ৪ দশমিক ৯৩ শতাংশ। অন্যদিকে শিক্ষক ও কর্মকর্তাদের বেতন ভাতায় বরাদ্দ হয়েছে ৪৩২ কোটি ৯৫ লাখ টাকা যা মোট বাজেটের ৫৮ দশমিক ৪২ শতাংশ।

প্রস্তাবিত বাজেটে ৭৪১ কোটি ১৩ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব খাত থেকে আসবে ৭১ কোটি ২৮ লাখ টাকা। এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে আসবে ৬২৮ কোটি ৩১ লাখ টাকা। বাজেটের বাকি ৪১ কোটি ৫৪ লাখ টাকা সম্ভাব্য ঘাটতি হিসেবে ধরা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/০৯৩০ঘ.)