ঢাবিতে দুই শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

ঢাবিতে দুই শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

ঢাবি, ১৫ জুলাই (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীদের যৌন নিপীড়ন ও মারধরের ঘটনায় পায়ের নখ উঠে গেছে এক ছাত্রীর। নিপীড়কদের নিবৃত্ত করতে গিয়ে হামলার শিকার হয়েছে ওই ছাত্রীর বন্ধু। শনিবার বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ২০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আসাদুজ্জামান তার বিভাগের এক বান্ধবীসহ বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের (রেজিস্ট্রার বিল্ডিং) সামনে দাঁড়িয়েছিলেন। এমন সময় ১০-১২ ছাত্রলীগ কর্মী তাদের সামনে এসে দাঁড়ায়।

শুরুতে তারা দুই শিক্ষার্থীর পরিচয় জানতে চায় এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখাতে বলে। পরে আসাদুজ্জামানকে মারধর শুরু করে তারা। বন্ধুকে হামলা থেকে বাঁচাতে গেলে মারধর করা হয় সঙ্গে থাকা ছাত্রীকেও।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, মারধরের পর হালাকারীরা সূর্যসেন হলের ভেতরে প্রবেশ করে। ওই ছাত্রী সূর্যসেন হলে ঘটনার বিচার চাইতে গেলে রাত পৌনে ১০টার দিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মাকসুদ কামাল ঘটনাস্থলে আসেন।

তিনি ভুক্তভোগীদের ঘটনার বিবরণ দিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর অভিযোগ দিতে বলেন। পাশাপাশি আহত ওই দুই শিক্ষার্থীকে হলে পৌঁছানো এবং চিকিৎসারও ব্যবস্থা করেন তিনি। এ বিষয়ে সূর্যসেন হল ছাত্রলীগের সভাপতি গোলাম সারোয়ার এ প্রতিবেদককে বলেন, হলের সামনে একটি কাপলকে আপত্তিকর অবস্থায় দেখা যায়।

পরে হলের ছাত্ররা গিয়ে তাদের পরিচয় জানতে চায়। এ সময় তারা জিয়া হল ছাত্রলীগের পরিচয় দেয়। একপর্যায়ে কথাকাটাকাটি থেকে হাতাহাতির ঘটনা ঘটে। অধ্যাপক মাকসুদ কামাল এ প্রতিবেদককে বলেন, এ ঘটনায় আমরা দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব। সূত্র: যুগান্তর

(জাস্ট নিউজ/একে/১০৪৭ঘ.)