পাবিপ্রবির শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

পাবিপ্রবির শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

পাবনা, ২২ জুলাই (জাস্ট নিউজ) : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার প্রতিবাদে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে ৩ ঘণ্টা বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা অবরোধ ও বিক্ষোভ করেন। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা এ অবরোধ তুলে নেন। এ সময় সড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ায় যাত্রীসহ জনসাধারণের দুর্ভোগ পোহাতে হয়।

পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের ৮ম সেমিস্টারের ছাত্র রাসেল আহমেদ ও ব্যবসায় প্রশাসন বিভাগের সৌরভ একটি বাইকে করে ক্যাম্পাস থেকে বের হচ্ছিল।

এ সময় পাবনা পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের বহনকৃত একটি মাইক্রোবাস তাদের চাপা দিলে দুইজনই মারাত্মক আহত হয়। দ্রুত তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এরই প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে পাবনা-ঢাকা মহাসড়কে স্পিডব্রেকার নির্মাণ ও এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় ৩ ঘণ্টা পর স্থানীয় পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচী প্রত্যাহার করে নেয় শিক্ষার্থীরা।

পাবনা থানা পুলিশের ওসি ওবাইদুল হক বলেন, পাবিপ্রবি কর্তৃপক্ষ এবং শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার পর পরিস্থিতি এখন শান্ত। ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/২০১০ঘ.)