মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

মাভাবিপ্রবি, ২৩ জুলাই (জাস্ট নিউজ) : টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। আহতরা হলেন- শান্ত, মারজু, মাহবুব এলাহি ও আশিকুর রহমান শুভ। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পাশে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হল ও মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলের ছাত্রলীগের দুই গ্রুপের সাথে এ ঘটনা ঘটে।

অধ্যয়নরত শিক্ষার্থীদের ফুটবল খেলাকে কেন্দ্র করে সিনিয়র ও জুনিয়রদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে এর জের ধরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের মধ্যে বাগবিগণ্ডা হয়। এ ঘটনায় সভাপতি গ্রুপের মাহবুব এলাহি (২৩) কে মারধর করে সম্পাদক গ্রুপের শিক্ষার্থীরা। এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে এ নিয়ে দুই গ্রুপের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এবং পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. আবু রাশেদ বলেন, ফুটবল খেলাকে কেন্দ্র করে মূলত শিক্ষার্থীদের মধ্যে এ ঘটনা ঘটে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আর শিক্ষার্থীরা বসে এ ঘটনার সমাধান করবে। আর এটা কোন বড় ঘটনা নয়।

টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা সেখানে গিয়েছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণের মধ্যেই আছে। যেটুকু জানতে পেরেছি সিনিয়র ও জুনিয়রদের মধ্যে ছোট্ট একটি ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এখন সব ঠাণ্ডা।

(জাস্ট নিউজ/এমআই/১০১৬ঘ.)