ফেসবুক হ্যাকড করে ছাত্রলীগ নিয়ে দুর্বৃত্তের স্ট্যাটাস, ইবি ছাত্রী বহিস্কার

ফেসবুক হ্যাকড করে ছাত্রলীগ নিয়ে দুর্বৃত্তের স্ট্যাটাস, ইবি ছাত্রী বহিস্কার

ঢাকা, ৭ আগস্ট (জাস্ট নিউজ) : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগকে নিয়ে অশালীন স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত মৌসুমী মৌ ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী বলে জানা গেছে।

এ ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ছাত্রীকে সাময়িক বহিষ্কার এবং তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে প্রশাসন। এ ছাড়া ছাত্রলীগ সভাপতি ইবি থানায় একটি অভিযোগও দায়ের করেছেন।

ছাত্রলীগ ও রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, রবিবার রাত ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করে নিজ ফেসবুক অ্যাকাউন্টে অশালীন স্ট্যাটাস দেন মৌসুমী মৌ। কিছুক্ষণের মধ্যেই শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা স্ট্যাটাসের স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করতে থাকে। তবে পরবর্তী সময়ে ওই স্ট্যাটাসটি ছাত্রীর আইডিতে খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় সোমবার সকালে বিচার দাবি করে ছাত্রীর বিভাগীয় সভাপতি বরাবর লিখিত অভিযোগ করে ছাত্রলীগ।

দুপুর ২টার দিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মৌসুমী মৌকে সাময়িক বহিষ্কার করা হয়। কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এ মর্মে সাত দিনের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

অভিযোগের বিষয়ে মৌসুমী মৌ বলেন, আমার আইডিতে কোনো রাজনৈতিক পোস্ট নেই। আইডি আমার নিয়ন্ত্রণে ছিল না। হ্যাকড হয়েছিল। স্ট্যাটাসের বিষয়ে আমি কিছুই জানি না।

প্রোভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, মিস কন্ডাক্টের অধীনে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/‘১১২১ঘ.)