ক্যান্টিনের খাবার খেয়ে হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী অসুস্থ

ক্যান্টিনের খাবার খেয়ে হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী অসুস্থ

হাবিপ্রবি, ৯ আগস্ট (জাস্ট নিউজ) : ক্যান্টিনের খাবার খেয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ৪০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

বুধবার দিবাগত রাতে গুরুতর অসুস্থ ১৮ শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের তরিকুল ক্যান্টিনে ব্রয়লার মুরগি ভুনা, আলুর ভর্তা ও খিচুরি খায় প্রায় ৬০ জন শিক্ষার্থী। পরে তারা বমি, পেট ব্যথা, পাতলা পায়খানা ও জ্বরে আক্রান্ত হয়ে পড়ে।

এদের মধ্যে ৪০ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সেন্টারে চিকিৎসা গ্রহণ করে। সেখানে বুধবার দিনভর চিকিৎসা করালেও অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার রাত ১২টায় ১৮ শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

 

দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছাত্ররা হলেন-নজরুল (২১), সোহরাব (২১), নোমান (২১), কাওসার (২০), মুজিব (২০), রিফাত (২৪), আজগর (২১), আরিফ (২২), আবু রাসেল (২৩), সারোয়ার জাহান (২৩), আরিফ হোসেন (২২), ইয়াসিন আলী (২২), শুভ মরমু (২১), আবদুর রহমান (২৪), উৎপল (২২), হাসেম (২১), ইয়াসির আরাফাত (২১) ও মেহেদী হাসান (২২)।

দিনাজপুর জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. ওয়াহেদুল হক জানান, ভর্তি হওয়া শিক্ষার্থীরা সবাই খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত।

অসুস্থ ছাত্র মেহেদী হাসান জানান, হাবিপ্রবির জিয়া হলের ডাইনিংয়ের খাবারের মান ভাল না হওয়ায় তারা একই হলের তরিকুলের ক্যান্টিনে বেশ কিছুদিন ধরে খাবার খাচ্ছিলেন। কিন্তু তরিকুল ক্যান্টিনের খাবার ভেজাল হওয়ায় তাদের এই পরিণতি। ইতিপূর্বে একই ক্যান্টিনের খাবার খেয়ে আরও দুবার ওই হলের ছাত্ররা অসুস্থ হয়ে পড়েছিল।

এ বিষয়ে হাবিপ্রবির রেজিস্টার প্রফেসর ড. সফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছুই জানেন না বলে জানান। তিনি বলেন, বিষয়টির খোঁজ নেয়া হচ্ছে।

এ ব্যাপারে তরিকুল ক্যান্টিনের মালিক তরিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

(জাস্ট নিউজ/এমআই/০৯৫০ঘ.)