কোটা আন্দোলনের নেতা রাতুলের জামিন নাকচ

কোটা আন্দোলনের নেতা রাতুলের জামিন নাকচ

ঢাকা, ১৬ আগস্ট (জাস্ট নিউজ) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ওরফে রনি ওরফে রাতুলের জামিন নাকচ করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান গণমাধ্যমকে বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আসামি রাতুলের পক্ষে তার আইনজীবী নূর উদ্দিন জামিনের আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জামিনের আবেদন নাকচ করে দেন।

এর আগে গত বুধবার দুই দফা রিমান্ড শেষে রাতুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার সিএমএম আদালত।

গত ৮ আগস্ট কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগের মামলায় রাতুলের একদিনের রিমান্ড দেন। এরপর ১০ আগস্ট আইসিটি আইনের মামলায় তার দুদিনের রিমান্ড দেন সিএমএম আদালত। সে মামলায় আবার ১৩ আগস্ট দুই দিনের রিমান্ড দেন আদালত।

নথি থেকে জানা যায়, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা এসএম কামরুল আহসান বাদী হয়ে একটি মামলা করেন। আর আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা এবং পুলিশকে মারধর ও কাজে বাধা দেন। ওই ঘটনায় শাহবাগ থানায় আইসিটি আইনেসহ তিনটি মামলা করে পুলিশ।

(জাস্ট নিউজ/এমআই/১৬১০ঘ.)