প্রতিবেশীকে গুলি করে হত্যা, এক জনের ফাঁসি

প্রতিবেশীকে গুলি করে হত্যা, এক জনের ফাঁসি

চট্টগ্রাম, ৩০ জানুয়ারি (জাস্ট নিউজ) : চট্টগ্রামে বিরোধের জের ধরে প্রতিবেশী নারীকে গুলি করে হত্যার ঘটনায় আবদুর সবুর নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম তানিয়া কামাল এ রায় ঘোষণা করেন। আসামি সবুর জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক আছেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ আসামিকে মামলার অভিযোগ থেকে খালাস দেন আদালত। এছাড়া খলিলুর রহমান নামে আরেক আসামি মামলা চলাকালে মারা যাওয়ায় তার নামও বাদ দেওয়া হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৩ সালের ২৪ ফেব্রুয়ারি বাঁশখালী উপজেলার দক্ষিণ কাথারিয়া মাঝির পাড়া এলাকার আবদুর সবুর পারিবারিক বিরোধের জের ধরে অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিবেশী মোজাহের আহমেদের বাড়িতে হামলা চালান। এ সময় সবুর মোজাহেরকে লক্ষ্য করে গুলি ছোড়েন। কিন্তু সেটি লক্ষ্যভ্রষ্ট হয়ে মোজাহেরের স্ত্রী দিলোয়ারার গায়ে লাগলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় বাঁশখালী থানায় হত্যা মামলা দায়ের করেন মোজাহের। এরপর ২০০৬ সালের ১০ অক্টোবর ১১ আসামিকে অভিযুক্ত করে মামলার বিচার শুরু করেন আদালত।

এক যুগ ধরে চলা এ বিচারপ্রক্রিয়ায় নয় সাক্ষীর বক্তব্য শুনে বিচারক মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী একেএম নুরুল আহসান।

(জাস্ট নিউজ/ওটি/১৪২৫ঘ.)