বান্দরবানে ৩ ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বান্দরবানে ৩ ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বান্দরবান, ৩০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের থ্রী স্টার রাবার বাগান এলাকা থেকে মোস্ট ওয়ান্টেড ডাকাত সর্দার মোহাম্মদ আনোয়ার (৩৬) প্রকাশ আনাইয়্যসহ তিন ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। অন্য দুই জন হলো- ডাকাত হামিদুর রহমান (২৫) ও ডাকাত বাপ্পি (২৩)।

রবিবার স্থানিয়রা লাশগুলো সনাক্ত করেছে।

নিহত আনোয়ার বাইশারীর লম্বাবিল ঘেনণার মৃত আবদু সোবহানের ছেলে। অপর দুই ডাকিাতের বাড়ি রামুর গর্জনিয়া ও ইদগড় এলাকায়।

পুলিশ বলছে, রাবার বাগান দখল নিয়ে অধিপত্ব বিস্তারকে কেন্দ্র করে দুই ডাকাত গ্রুপের মধ্যে সংঘর্ষে তিন ডাকাত নিহত হয়েছে।

এদিকে গুলিবিদ্ধ তিন ডাকাতের লাশের পাশ থেকে ৩টি একনলা বন্দুক, ১টি কাটা বন্দুক ও ৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এ নিয়ে গত এক সাপ্তাহে বাইশারী থেকে ৪ ডাকাতের লাশ উদ্ধার করেছে পুলিশ। এর আগে পুলিশের গুলিতে নিহত ডাকাত আনোয়ারের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, কক্সবাজারের রামু ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীসহ পার্শ্ববর্তী এলাকায় দীর্ঘদিন থেকে অপহরণ, চাঁদাবাজি, মুক্তিপণ আদায়সহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালাতো এই আনোয়ার ডাকাত প্রকাশ আনাইয়্যা ও তার গ্রুপের সদস্যরা। তাকে ধরার জন্য পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরা বিভিন্ন সময়ে অভিযানও চালিয়েছে। এলাকার ত্রাস ছিল এই আনাইয়্যা।

শনিবার গভীর রাতে দুই ডাকাত দলের মধ্যে সংঘর্ষে ডাকাত সর্দার আনাইয়্যসহ তিন ডাকাত নিহত হয়েছে বলে স্থানিয়রা পুলিশকে জানিয়েছে। রোববার সকালে স্থানীয়রা রাবার বাগান এলাকায় লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

তিন ডাকাত নিহত হওয়ার ঘটনায় এলাকার লোকজনদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে বলে জানান এসপি।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর হাবিবুল ইসলাম জানান, চকরিয়া ইদগড় এলাকার একটি ডাকাত গ্রুপের সাথে আনাইয়্য বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে ডাকাত আনাইয়্যাসহ তিনজন নিহত হয়েছে। সকালে বাইশারী সদর থেকে ৮ কিলোমিটার দূরে থ্রী স্টার রাবার বাগান এলাকায় লাশ পরে থাকতে দেখে স্থানিয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে গুলিবিদ্ধ লাশ তিনটি উদ্ধার করে।

গত ২২ সেপ্টেম্বর মোহাম্মদ আনোয়ার হোসেন প্রকাশ আনোয়ার বলি নামে অপর এক ডাকাত পুলিশের সাথে গুলি বিনিময়ে নিহত হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১০৪২ঘ.)