ব্যাংক গ্রাহকের ২৫ লাখ টাকা চুরি

ব্যাংক গ্রাহকের ২৫ লাখ টাকা চুরি

গাজীপুর, ৪ মার্চ (জাস্ট নিউজ) : শ্রীপুরে অভিনব কায়দায় ব্যাংক থেকে এক কোম্পানির কর্মকর্তার ২৫ লাখ ৬৫ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে।

রবিবার বেলা ১১টার দিকে ইসলামী ব্যাংকের মাওনা চৌরাস্তা শাখায় এ ঘটনা ঘটে।

ব্যাংকের অভ্যন্তরে এমন অভিনব কায়দায় চুরির ঘটনায় কর্তৃপক্ষকের অবহেলা আছে বলে দোষারোপ করছেন গ্রাহকরা।

একটি চায়না ব্যাটারি তৈরি কারখানার সহকারী ব্যবস্থাপক ও দোভাষী মো. ইলিয়াস জানান, কোম্পানির কাঁচামাল সরবারহকারক প্রতিষ্ঠানের বিল দেয়ার জন্য অনলাইনে ২৫ লাখ ৬৫ হাজার টাকা জমা দেয়ার জন্য অনলাইন ফরম সংগ্রহ করে পরে সার্ভিস ডেস্কের সামনে গিয়ে ফরম পূরণ করার সময় পেছন থেকে অপরিচিত এক লোক ইশারা করে বলে, আপনার মনে হয় মানিব্যাগ মেঝেতে পড়ে গেছে। এ সময় জমা দেয়ার জন্য নিয়ে আসা ২৫ লাখ ৬৫ হাজার টাকা ভর্তি ব্যাগ টেবিলের ওপর রেখে নিচে তাকাতেই ওই লোক টাকা ভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

ব্যাংকে সেবা নিতে আসা এক গ্রাহক জানান, যখন ঘটনাটি ঘটে, তখন আমি ব্যাংকে ছিলাম। লোকটি (মো. ইলিয়াস) যখন টাকা জমা দিতে আসেন, তখন ক্যাশ কাউন্টারে অনেক ভিড় ছিল। অপরিচিত লোকটি (টাকা চোর) মেঝেতে কিছু একটা মানিব্যাগ ফেলে কৌশলে চুরির ঘটনাটি ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়।

ইসলামী ব্যাংক মাওনা চৌরাস্তা শাখার ব্যবস্থাপক মো. মহিউদ্দিন জানান, ব্যাংকে বড় অংকের টাকা জমা দেয়ার হলে গ্রাহকরা আমাদের জানায়। পরে ব্যবস্থাপক (অপারেশন) এর নিজ দায়িত্বে টাকা জমা করা হয়। কিন্তু এই গ্রাহক (মো. ইলিয়াস) টাকা জমা দিতে এসেও কাউকে কিছু না বলেই অনলাইন ফরম পূরণ করতে থাকার সময় এ ঘটনা ঘটে। আমরা পুলিশকে ঘটনাটি জানিয়েছি এবং তাদেরকে সকল সহযোগিতা করার আশ্বাস দিয়েছি।

শ্রীপুর থানার উপপরিদর্শক মো. মোহসিন মিয়া জানান, টাকা চুরির ঘটনা শুনে ব্যাংক পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৮ঘ.)