১৭ জনের বিদেশ যাত্রায় দুদকের নিষেধাজ্ঞা

১৭ জনের বিদেশ যাত্রায় দুদকের নিষেধাজ্ঞা

ঢাকা, ৩ এপ্রিল (জাস্ট নিউজ) : ফারমার্স ব্যাংক লিমিটেডের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী, তার স্ত্রী, দুই ছেলে, মেয়ে, পুত্রবধূসহ ১৭ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক সামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়। মঙ্গলবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

প্রণব কুমার বলেন, মঙ্গলবার ইমিগ্রেশন কর্তৃপক্ষকে নিষেধাজ্ঞা চেয়ে এ চিঠি দিয়েছে দুদক কার্যালয়। তিনি বলেন, ওই ১৭ জন যাতে দেশ থেকে পালিয়ে যেতে না পারে সেই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে বলা হয়েছে।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ফারমার্স ব্যাংকটির চেয়ারম্যানের পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খাঁন আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী। গত ১৯ ডিসেম্বর ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীমকেও অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার চিশতী ও তার পরিবারের পাঁচ সদস্য, সাবেক এমডি এ কে এম শামীমসহ ১৭ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক।

(জাস্ট নিউজ/একে/১৯৩৭ঘ.)