‘প্রমাণিত দোষী’দের সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত মহিলা পরিচালকদের

‘প্রমাণিত দোষী’দের সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত মহিলা পরিচালকদের

ঢাকা, ১৫ অক্টোবর (জাস্ট নিউজ) : বলিউডের যৌন নিপীড়নবিরোধী আন্দোলনের প্রতি সমর্থন আরও জোরালো হচ্ছে। এবার যৌন নিপীড়নে অভিযুক্তদের সঙ্গে কাজ না করার ঘোষণা দিয়েছেন বলিউডের নারী পরিচালকরা। এ তালিকায় আছেন কঙ্কনা সেন শর্মা, নন্দিতা দাস, মেঘনা গুলজার, গৌরী শিন্দে, কিরণ রাও, রীমা কাগতি, জোয়া আখতারের মতো পরিচালকরা।

তারা একজোট হয়ে যৌন নিপীড়নবিরোধী আন্দোলন #মিটু এর প্রতি তাদের সমর্থন জানিয়েছেন। এক বিবৃতিতে তারা বলেছেন, মহিলা এবং পরিচালক হিসেবে আমরা #মিটু আন্দোলনের পাশে আছি। যে সব মহিলা হেনস্থা-নিগ্রহের সত্য বিবরণ নিয়ে এগিয়ে আসছেন, তাদের সঙ্গে আছি। তাদের সাহসের জেরে একটা বহুকাঙ্ক্ষিত বিপ্লব শুরু হয়েছে। তাই আমাদের সম্মান এবং প্রশংসা ওদের প্রাপ্য। কর্মস্থলে বৈষম্যহীন সুরক্ষার পরিবেশ তৈরির জন্য সচেতনতা গড়ে তুলতে চাই আমরা। তাই প্রমাণিত অপরাধীদের সঙ্গে আমরা কোনও কাজ করব না বলে সিদ্ধান্ত নিয়েছি। ইন্ডাস্ট্রির বাকিদেরও সেই একই অনুরোধ জানাচ্ছি।

#মিটু সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য দিল্লি মহিলা কমিশন আলাদা একটি ই-মেল আইডি তৈরি করেছে, metoodcw@gmail.com। এই সংক্রান্ত সাহায্যের জন্য ১৮১ নম্বরে ফোন করার কথাও বলেছে মহিলা কমিশন।

(জাস্ট নিউজে/এমজে/১২১০ঘ.)