বাড়ির পুজায় ব্যস্ত কোয়েল

বাড়ির পুজায় ব্যস্ত কোয়েল

ঢাকা, ১৬ অক্টোবর (জাস্ট নিউজ) : পূজায় ব্যস্ত সময়ের আলোচিত নায়িকা কোয়েল মল্লিক। ভবানীপুরের মল্লিক বাড়িতে প্রতিবারের মতো এবারও পূজার ধূমধাম চলছে। আরতির পর প্রদীপ হাতে মন্দিরে পূজা দিচ্ছেন কোয়েল মল্লিককে। বাবা রঞ্জিত মল্লিক কাসর-ঘণ্টা বাজিয়ে মাত করছেন সবাইকে।

সবমিলিয়ে সপ্তমী জমজমাট মল্লিক বাড়িতে। প্রতিবারের মতোই পুজোয় ভিড় জমে যায় মল্লিক বাড়িতে। পরিবারের অনেক সদস্য দেশের বাইরে থাকেন। অনেকে ভিন রাজ্যে থাকেন। সকলে এই পুজোর সময় এক ছাদের তলায় মিলিত হন। হুল্লোড় করেন।

সারাবছর শ্যুটিং ও অন্য কাজের চাপ থাকলেও বাপ-বেটি রঞ্জিত ও কোয়েল পুজোর সময় বাড়িতেই থাকেন। সমানভাবে পুজোতে অংশগ্রহণ করেন। এবারও একই চিত্র দেখা গেল। এবছর ৯৩ বছরে পা দিল মল্লিক বাড়ির পুজো।

পরিবার সূত্রে জানা গেছে, ১৯২৫ সালে ভবানীপুরের মল্লিকবাড়ির দুর্গাপূজার প্রবর্তন করেছিলেন সুরেন্দ্র মাধব মল্লিক। সেই সুরেন্দ্র মাধব ছিলেন টলিউড তারকা রঞ্জিত মল্লিকের ঠাকুরদা। এখন এই পুজো রঞ্জিত মল্লিকের পুজো বলে পরিচিত। রঞ্জিত মল্লিক ও কোয়েল মল্লিক এই পরিবারের সন্তান। রবীন্দ্র সংগীত শিল্পী প্রমিতা মল্লিক এই পরিবারের গৃহবধূ। নবমীর রাতে বাড়ির সদস্যদের থিয়েটার এই বাড়ির উল্লেখযোগ্য অনুষ্ঠান।

(জাস্ট নিউজ/এমজে/১৭৩০ঘ.)