শেখ হাসিনার মুভিতে ‘লেজ’ নিয়ে বিপত্তি!

শেখ হাসিনার মুভিতে ‘লেজ’ নিয়ে বিপত্তি!

ঢাকা, ১৯ নভেম্বর (জাস্ট নিউজ): দেশে এখন কানা-ঘুঁষা চলছে ‘Tail’ আর ‘Tale’ শব্দ দুটি কেন্দ্র করে। ক'দিন ধরে বেশ তোড়জোড় চলছিলো সরকার প্রধান শেখ হাসিনাকে নিয়ে বানানো একটি তথ্যচিত্রকে ঘিরে। আয়োজনের ঢোলে যখন ঢাকার বেশ কটি হলে চলছিলো ‘হাসিনা : এ ডটার’স টেল’, তখনি গোল বাঁধালো বেরসিক যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমা হল! ‘Tale’ এর জায়গায় সিনেমা হল কর্তৃপক্ষ লিখেছে‘Tail’! আর এ পুরো বিষয়টি এখন ভাইরাল হয়েছে নেটি দুনিয়ায়।

‘কাহিনী’র স্থলে ‘লেজ’ কেন বসলো? এটা নিয়েই এবার সিনেমা হল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন সাদ চৌধুরী নামে আওয়ামী লীগের এক কর্মী। খবর বিবিসি।

হাসিনরা সমর্থক সাদ বলেন, শিরোনামে যে ‘লেজ’ বসানো হলো এটাতো বিশেষ প্রাণী গোত্রের শরীরে থাকে। বিষয়টা একেবারে অবমাননাকর।

সাদ ব্লকবাস্টার সিনেমা হলকে একটি আইনি নোটিশ পাঠিয়ে এজন্য জনসম্মুখে ক্ষমা চাইবার আহবান জানিয়েছেন। আর তা না হলে ৯০ মিলিয়ন ডলার মানহানির মামলা করার হুমকি দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী ব্রিটিশ ল স্টুডেন্টস-এর সাবেক সাধারণ সম্পাদক সাদ এর আইনজীবি নওরোজ চৌধুরী বলেন, বানান ভুলটা তাড়াতাড়ি সংশোধন করানোই ছিলো সাদের লক্ষ্য।

যমুনা ফিউচার পার্ক শপিংমলে পাঠানো এই আইনি নোটিশ সাদ নিজেকে শেখ হাসিনার একজন অন্ধ ভক্ত বলে দাবি করেন।

বানান ভুল আর মামলার হুমকির বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে শুরু হয়েছে আলোচনা-সমালোচনার ঝড়।
মকবুল হোসেন নামের এক ফেসবুক ব্যবহারকারি লিখেছেন, আমি হাসবো না কাঁদবো বুঝতে পারছিনা। কাহিনী আবার লেজ হয়ে যায় কি করে? এটা অপমানজনক।

সাকলাইন শায়ন নামের আরেকজন লিখেছেন, এটা টাইপের ভুল ব্রো!মশার মারার জন্য কামান দাগালে যা হয় সেটা আরকি!

সমালোচনার মুখে শেষমেষ বানানটি ঠিক করেছে হল কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্ম নিয়ে বানানো তথ্যচিত্রটি শুক্রবার থেকে দেশের ৪টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে চলচ্চিত্রটি।এর মধ্যে ঢাকার যমুনা ফিচার পার্কের বিলাসবহুল সিনে থিয়েটার ব্লকবাস্টার সিনেমাস, বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও মধুমিতা সিনেমাস এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে।

(জাস্ট নিউজ/জিএস/০১৪৮ঘ)