অবশেষে ২৩ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘লিডার’

অবশেষে ২৩ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘লিডার’

ঢাকা, ২১ নভেম্বর (জাস্ট নিউজ) : ‘লিডার আসবে, আর বাধা-বিপত্তি থাকবে না তা কি হয়!’-মুক্তির প্রতীক্ষায় থাকা নিজের প্রথম ফিচার ফিল্ম ‘লিডার’ নিয়ে এমন মন্তব্যই করলেন নির্মাতা দিলশাদুল হক শিমুল।

২০১৬ সালে মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত পর্দায় আসেনি ‘লিডার’। তবে নতুন করে নির্মাতা ঘোষণা দিয়েছিলেন যে, ১৬ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মহাসমারোহে মুক্তি দিবেন ছবিটি। কিন্তু অনিবার্য কারণে সেটাও সম্ভব হয়নি। তবে আসছে ২৩ নভেম্বর ছবিটি অবশ্যই বড় পর্দায় মুক্তি পাচ্ছে, এমনটাই জোর দিয়ে নিশ্চিত করেছেন নির্মাতা।

গেল সপ্তাহে ‘লিডার’ মুক্তির ঘোষণা দেয়ার পর ছবিটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেন অভিনেতা ওমর সানী। ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, ‘লিডার’-একটি দায়সারা ছবি। এটির ষাট শতাংশ কাজ এখনো বাকি এবং ছবিটির চরিত্রাভিনেতাদের দিয়ে ডাবিংও করা হয়নি।

ছবিটির বিরুদ্ধে এমনসব সিরিয়াস প্রশ্ন উঠায় বিচলিত নন নির্মাতা শিমুল। ওমর সানীর এসব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ‘লিডার’ নিয়ে গত তিন বছর ধরেই আমাকে ভুগতে হচ্ছে। একজন স্বাধীন নির্মাতাকে কীভাবে হেনস্তা হতে হয় লিডার নির্মাণ করে আমি সেটা হারে হারে টের পেয়েছি। তবে ছবিটির বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তা ২৩ নভেম্বর দর্শক পর্দায় দেখেই বিচার করবেন। সিনেমার শুটিং বাকি কিনা, কিংবা ডাবিং বাকি ছিলো কিনা সেটা দর্শকই দেখেই রায় দিক। এ বিষয়ে আমার বলার কিছু নেই।

এমন প্রশ্নে নির্মাতা জানান, আমার ছবির পরিবেশ আমি নিজেই। চেষ্টা করছি বেশকিছু হলে মুক্তি দিতে। সম্ভব না হলে কম সংখ্যক হলে মুক্তি দিবো। তবে ২৩ তারিখ ছবিটি মুক্তি পাচ্ছে এটাই শেষ কথা।

নির্মাতার মতে ‘লিডার’-এ কেন্দ্রীয় চরিত্র হচ্ছে ছবির গল্প। নেত্রী হিসেবে দেখা যাবে চিত্রনায়িকা মৌসুমীকে। এছাড়াও আছেন চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, শহীদুল আলম সাচ্চুসহ বেশ কয়েকজন গুণী অভিনেতা।

(জাস্ট নিউজ/এমজে/১৭১০ঘ.)