কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ

কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ

ঢাকা, ১০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত সপ্তাহের মঙ্গলবার তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর পান্থপথের এই হাসপাতালে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি ঘটলে শুক্রবার হাসপাতালের এইচডিইউ-এ (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) নিয়ে যাওয়া হয় তাকে।

টেলি সামাদের দেখাশুনা করার জন্য হাসপাতালে তার বড় মেয়ে সোহেলা সামাদ কাকলী রয়েছেন। সোহেলা সামাদ আজ সোমবার গণমাধ্যমকে জানান, বেশ কয়েক দিন ধরেই খাবারের প্রতি অনীহা দেখা দেয় তার বাবার। এতে তিনি ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় গত মঙ্গলবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার বুকে সংক্রমণ আছে ও রক্তের প্লাটিলেট কমে যাচ্ছে।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদকে এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এর পর সেবছরই ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। কিন্তু দেশে আসার পর অক্টোবর ও নভেম্বর মাসে দুবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল টেলি সামাদকে। গত বছরের ২০ অক্টোবর অস্ত্রোপচার করা হয়েছিল তার বাম পায়ের বৃদ্ধাঙ্গুলিতে।

টেলি সামাদ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা। জন্ম মুন্সীগঞ্জ শহরের পাশের নয়াগাঁও গ্রামে। সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলি সামাদের বড় ভাই বিখ্যাত চারুশিল্পী আব্দুল হাইয়ের পদাঙ্ক অনুসরণ করে পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। সংগীতেও রয়েছে এই গুণী অভিনেতার পারদর্শিতা। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। ১৯৭৩ সালে ‘কার বউ’ দিয়ে তার চলচ্চিত্রে পা রেখেছিলেন তিনি। চার দশকে তিনি প্রায় ৬০০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

(জাস্ট নিউজ/একে/২৩৩৪ঘ.)