এই লেন হাইকোর্টের কাগজ, খুব ভোগান্তি দিলেন: ইসিকে হিরো আলম

এই লেন হাইকোর্টের কাগজ, খুব ভোগান্তি দিলেন: ইসিকে হিরো আলম

ঢাকা, ১২ ডিসেম্বর (জাস্ট নিউজ) : উচ্চ আদালতে আপিল করে প্রার্থিতা ফিরে পাওয়া বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম আদেশের কপি নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আসেন তিনি।

এসময় ইসির সংশ্লিষ্ট কর্মকর্তার উদ্দেশে হিরো আলম বলেন, ‘এই লেন হাইকোর্টের কাগজ, আপনারা তো দিলেন না। খুব ভোগান্তি দিলেন ভাই আপনেরা ’
বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। জেলা রিটার্নিং অফিসার তার মনোনয়ন বাতিল করেন। এরপর ইসিতে আপিল করেন হিরো আলম।

এরপর ৬ ডিসেম্বর প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে হিরো আলমের আপিল নামঞ্জুর করে নির্বাচন কমিশন। ইসিতে ব্যর্থ হয়ে উচ্চ আদালতে আপিল করেন হিরো আলম।
গত সোমবার নির্বাচন কমিশনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ সোমবার হিরো আলমের মনোনয়ন গ্রহণের নির্দেশ দেন।

আদেশের পর হিরো আলম বলেন, ইসিকে হাইকোর্ট দেখিয়ে দিলাম। আমি এখন খুব খুশি। হাইকোর্টে যে ন্যায়বিচার পাওয়া যায়, তা প্রমাণ হল। ইসি যে বলছিল- আমার ভোটার তালিকা ভুয়া, তা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে।

হাইকোর্টের আদেশের সার্টিফায়েড কপি নিয়ে মঙ্গলবার আসেন নির্বাচন কমিশনে।এখানে এসে কিছুটা ভোগান্তির শিকার হন হিরো আলম।

অভ্যর্থনা ডেস্কের কর্মকর্তা হিরো আলমের রায়ের কপি যাচাই-বাছাই করেন। তিনি এই কপি জমা নেন নি।তাকে ওপরে গিয়ে জমা দিতে বলেন। হিরো আলম মাথা ঠান্ডা রেখে দ্বিতীয় তলায় যান। সেখানে ইসির কর্মকর্তারা হিরো আলমকে অভিনন্দন জানান প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য।

এক কর্মকর্তা বলে ওঠেন, আরে হিরো আলম ভাই, আপনি এলে লোকজন ভিড় করেন, অথচ অন্যরা এলে এত লোক হয় না। আপনি সত্যিকারের হিরো ভাই।
কিছুটা মৃদু হেসে সহজ সরল হিরো আলম বলেন, ‘এ সবই আপনাদের ভালোবাসা, ভাই। কাগজপত্র বুঝে লেন, ভালো করে দেখেশুনে সই করে লেন! আমাকে যেন আর না আসতে হয়।’

এসময় ইসির আরেক কর্মকর্তা কিছুটা টিপ্পনি মেরে বলে উঠেন, ‘আপনার সাহস আছে ভাই, আপনি পারেন।’

উত্তরে হিরো আলম দৃঢ়তার সঙ্গে বলেন, ‘সাহস আছে বলেই তো ইসি আমাকে সিংহ মার্কা দিল। এখনই মরে গেলেও আমার আর কোনো কষ্ট থাকবে না। জীবনে যা পাওয়ার, সব পাইছি। বাকি জীবন বাঁচব শুধু মানুষের জন্য।

প্রসঙ্গত, ইউটিউবে বিচিত্র অভিনয়, গান আর নাচ দেখিয়ে দেশব্যাপী আলোচনায় আসেন হিরো আলম। তার প্রকৃত নাম আশরাফুল আলম।তিনি এর আগেও স্থানীয় নির্বাচনে অংশ নেন।সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত এই ‘হিরো’।

(জাস্ট নিউজ/এমজে/১১০০ঘ.)