মেয়ের জন্য গর্বিত শাহরুখ

মেয়ের জন্য গর্বিত শাহরুখ

ঢাকা, ১৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সুপারস্টার শাহরুখ খান বলিউডের অন্যতম পরিশ্রমী ও সৎ অভিনেতা। ‘মাই নেম ইজ খান’ অভিনেতা সব সময় তার শতভাগ দেওয়ার চেষ্টা করেন আর কোনোকিছুই সুযোগ বা ভাগ্যের হাতে ছেড়ে দেন না। অভিভাবক হিসেবেও তিনি অসাধারণ। আর সব বাবার মতো তিনিও সন্তানের সুরক্ষায় ব্যতিব্যস্ত।

শাহরুখ খান ও তার নামজাদা ইন্টেরিয়র ডিজাইনার স্ত্রী গৌরী খানের তিন সন্তান—আরিয়ান খান, সুহানা খান ও আব্রাম খান।

কিছুদিন আগে তার ‘লিটল অ্যাঞ্জেল’, আদরের কন্যা সুহানা খান মঞ্চনাটকে জুলিয়েটের ভূমিকায় অভিনয় করেছেন। মঞ্চে মেয়ের অভিনয় দেখতে মুম্বাই থেকে লন্ডনে ছুটে যান শাহরুখ খান। চলচ্চিত্রপ্রেমিক সুহানা। মঞ্চনাটকে আন্তরিকভাবে অভিনয় করছেন এই অষ্টাদশী। ৫৩ বছর বয়সী এই অভিনেতার সন্তান অভিনয়ে ক্যারিয়ার শুরু করতে মুখিয়ে আছেন।

চলতি বছরে প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের মেয়ে জাহ্নবী কাপুর এবং সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা আলি খান বলিউডে পা রেখেছেন। বি-টাউনের সবার আশা, লালগালিচায় আরেক তারকা-সন্তান সুহানা খানের হাঁটার দৃশ্য দেখার সৌভাগ্য খুব দূরে নয়। অন্তর্জালে অসংখ্য ভক্ত সুহানার।

তারকা-সন্তানরা এমনিতেই আগ্রহের কেন্দ্রে থাকেন। অষ্টাদশী সুন্দরী সুহানার প্রতি মনোযোগ আরো বেশি। সবাই অপেক্ষা করছেন, কবে তার বলিউডে অভিষেক হবে। এ নিয়ে জল্পনার শেষ নেই।

তবে মেয়ের অভিনয়দক্ষতা সচক্ষে দেখতে চান বলিউড বাদশাহ। আর তাই মঞ্চে জুলিয়েটের ভূমিকায় সুহানার অভিনয় দেখার জন্য ব্যস্ততা থাকার পরও লন্ডনে ছুটে যান শাহরুখ। এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছেন, ‘কাজে ব্যস্ত ছিলাম, তাই মাত্র দুই ঘণ্টা আগে সেখানে পৌঁছাই। সাড়ে ৬টার দিকে নামি, আর নাটক শুরু হয় সাড়ে ৮টায়। এর পরের ফ্লাইটে ফিরে আসি।’

কন্যা সুহানা সম্পর্কে শাহরুখ আরো বলেন, ‘অভিনয়ের প্রতি তার সব সময়ই ঝোঁক ছিল। এখন তার শেখার সময়, কারণ আমি মনে করি থিয়েটারে তার আরো তিন, চার,পাঁচ বছর কাজ করা উচিত... যত দিন তার ইচ্ছে।’

বলিউডে প্রবেশের আগে অভিনয়শিল্পে দক্ষ হয়ে ওঠায় বিশ্বাসী শাহরুখ। তবে সন্তানের অভিনয় দেখে খুব খুশি তিনি। সুহানার নাটক দেখার পর সামাজিক মাধ্যমে একটি আবেগময় পোস্টও দেন। সন্তানের জন্য গর্বিত তিনি। নাটকের পুরো দলকেই অভিনন্দন জানান এ তারকা।

চলতি বছরের আগস্ট সংখ্যায় জনপ্রিয় ফ্যাশনবিষয়ক ম্যাগাজিন ভোগের প্রচ্ছদকন্যা হন সুহানা। এর পর তাঁকে নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয় বিনোদন দুনিয়ায়। গত বছর তাকে ল্যাকমে ফ্যাশন সপ্তাহেও দেখা গিয়েছিল।

(জাস্ট নিউজ/এমজে/১১২০ঘ.)