রোহিঙ্গা ক্যাম্পে রিফাতদের খোঁজ নিলেন প্রিয়াঙ্কা চোপড়া

রোহিঙ্গা ক্যাম্পে রিফাতদের খোঁজ নিলেন প্রিয়াঙ্কা চোপড়া

কক্সবাজার, ২১ মে (জাস্ট নিউজ) : কক্সবাজারের টেকনাফের শামলাপুর রোহিঙ্গা শিবির পরিদর্শন করলেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে এসেছেন ‘ফ্যাশন’ খ্যাত এই অভিনেত্রী। সোমবার সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে বেলা সাড়ে ১২টায় ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

কক্সবাজার বিমান বন্দর হতে তিনি ইনানীতে পৌঁছে পাঁচ তারকা মানের হোটেল রয়েল টিউলিপে অবস্থান করছেন। পরে বিকাল সাড়ে ৩টার দিকে তিনি মেরিন ড্রাইভ হয়ে টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে শামলাপুর ডায়রিয়া ট্রিটম্যান্ট সেন্টার পরিদর্শন করেন এবং সেখানে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সাথে কথা বলেন। তিনি ৮ বছরের রোহিঙ্গা শিশু রিফাত হোসেনসহ বেশ কয়েকজন শিশুর পড়ালেখার খোঁজখবর নেন।

প্রিয়াঙ্কা চোপড়াকে নিয়ে যাওয়া হয় ইউনিসেফ পরিচালিত হাসপাতালে। এ সময় হাসপাতালের ভেতরে বা বাইরের কাউকে ঢুকতে দেয়া হয়নি। জানা গেছে, প্রিয়াঙ্কা সেখানে রোগীদের সঙ্গে কথা বলেন। হাসপাতালের চিকিৎসকদের কাছে ডায়রিয়ায় আক্রান্ত শিশুদের ব্যাপারে খোঁজখবর নেন। পানিবাহিত রোগের ব্যাপারেও জানতে চান। এ সময় তাকে জানানো হয়, এই অস্থায়ী শিবিরে বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে।

ঢাকায় এসে ফেসবুক নিজের ভেরিফায়েড পেজে প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে যাচ্ছি। আমার ইনস্টাগ্রামে সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব। আমাকে সেখানে অনুসরণ করতে থাকুন। এ বিষয়টি নিয়ে বিশ্বের ভাবা উচিত। ভাবতে হবে আমাদেরও।’

এর আগে সকাল সাড়ে ৮টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন।

জাতিসঙ্ঘ শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছা দূত হিসেবে ‘ফ্যাশন’ খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন।

কক্সবাজারের পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ইনানীর হোটেল রয়েল টিউলিপে অবস্থান করবেন। পরদিন মঙ্গলবার সকালে প্রথমে উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প ও বিকেলে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। তিনি জাতিসঙ্ঘ শিশু তহবিল (ইউনিসেফ)’র শুভেচ্ছা দূত হিসেবে চার দিনের বাংলাদেশে এসেছেন।

মঙ্গলবার সকালে প্রথমে তিনি টেকনাফের সাবরাং খারীয়াখালী, লেদা ও উনছিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর বিকেলে উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন প্রিয়াঙ্কা। বৃহস্পতিবার সকালে কক্সবাজার ত্যাগ করবেন এই বলিউড অভিনেত্রী।

(জাস্ট নিউজ/একে/২০১৩ঘ.)