অভিনেত্রী নওশাবা আরো ২ দিনের রিমান্ডে

অভিনেত্রী নওশাবা আরো ২ দিনের রিমান্ডে

ঢাকা, ১০ আগস্ট (জাস্ট নিউজ) : স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেসবুক লাইভে গুজব ছড়ানো ও উস্কানির অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ফের দুই দিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার তার ৪ দিনের রিমান্ড শেষ হলে আদালতে হাজির করে আবারো রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত নতুন করে তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

৪ আগস্ট রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলা হয়েছে বলে দাবি করে নিজের ফেসবুকে লাইভে আসেন নওশাবা। ওইদিন রাতেই উত্তরা থেকে র‌্যাব তাকে আটক করে। পরের দিন উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়। ৫ আগস্ট পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তাকে আদালতে হাজির করে চার দিন রিমান্ডে নেয়।

ঢাকা মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কর্মকর্তারা বলছেন, ৪ দিনের রিমান্ডে নওশাবা শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানির বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তিনি না জেনেই ফেসবুক লাইভে মিথ্যা প্রচারণা চালিয়েছেন বলে স্বীকার করেছেন। তিনি গুজব প্রচারের পর শিক্ষার্থীরা মারমুখী হয় বলেও এ অভিনেত্রী পুলিশকে বলেছেন। সব মিলিয়ে তিনি অনুতপ্ত।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগের ডিসি আলিমুজ্জামান গণমাধ্যমকে বলেন, নওশাবা জিজ্ঞাসাবাদে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তার দেওয়া তথ্য বিস্তারিত যাচাইয়ের জন্য নতুন করে আরো দুইদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

(জাস্ট নিউজ/একে/১৯৫৮ঘ.)