আসিফের আদালতে হাজিরা ৩১ অক্টোবর

আসিফের আদালতে হাজিরা ৩১ অক্টোবর

ঢাকা, ১ অক্টোবর (জাস্ট নিউজ) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের আদালতে হাজিরার পরবর্তী দিন আগামী ৩১ অক্টোবর ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম এএইচএম তোয়াহা শুনানি শেষে নতুন এ দিন ধার্য করেন।

এদিন মামলায় আসিফ আকবরের হাজিরা এবং পুলিশের প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু আসিফ অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির হতে পারেননি মর্মে আইনজীবী সময়ের আবেদন করেন। অন্যদিকে পুলিশও প্রতিবেদন দাখিল না করায় আদালত ৩১ অক্টোবর হাজিরা ও পুলিশ প্রতিবেদন দাখিলের দিন ধার্য হয়।

এর আগে মামলায় গত ৬ জুন এ আসামির ৫ দিনের রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত। ৫ দিন কারাভোগের পর গত ১১ জুন আদালত আসিফের জামিন মঞ্জুর করলে ওইদিনই তিনি মুক্তি পান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা তেজগাঁও থানার মামলায় গত ৫ জুন দিবাগত রাত দেড়টার গ্রেপ্তার হন আসিফ আকবর। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে মগবাজারে তার অফিস থেকে গ্রেপ্তার করে। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতপরিচয় আসামি রয়েছেন।

মামলায় অভিযোগ, গত ১ জুন রাত ৯টার দিকে একটি চ্যানেলের ‘সার্চ লাইট’ অনুষ্ঠানের মাধ্যমে তিনি জানতে পারেন- আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। পরে তিনি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

(জাস্ট নিউজ/এমআই/১৭০০ঘ)