ফিরেন্স বিএনপি’র আয়োজনে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফিরেন্স বিএনপি’র আয়োজনে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকা, ৫ জুন (জাস্ট নিউজ) : বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থতা কামনায় ইতালীর ফিরেন্স বিএনপির আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ফিরেন্স বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া সাগর এর সভাপতিত্বে এবং জসিম উদ্দিন জসিমের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিরেন্স বিএনপির প্রধান উপদেষ্টা ওমর শিকদার।

আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করে আওয়ামী লীগ করার বৈধতাও দিয়েছেন। দেশের মানুষের অধিকার পূর্ণ সংরক্ষণ করা এবং জাতীয় ঐক্য ও সংহতি সুদৃঢ় করে শহীদ জিয়াউর রহমানের স্বয়ং সম্পূর্ণ স্বপ্নের স্বনির্ভর বাংলাদেশ গড়তে প্রবাস থেকে ভূমিকা রাখতে হবে।

এসময় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল জাতীয়তাবাদী নেতাকর্মীর উপর মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের মুক্তি দাবি করেন বক্তারা।

এছাড়াও বর্তমান আওয়ামী সরকার মাদক বিরোধী অভিযান নামে বাকশালী কায়দায় দেশের সাধারণ জনগণসহ বিএনপি নেতাকর্মীদের হত্যা করছে বলে মন্তব্য করেন বক্তারা।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইতালী বিএনপির সদস্য সগীর আহমদ, শরীফ চোধুরী এবং উপদেষ্টা মনির হোসাইন ও হাফেজ হান্নান। আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্ন পুরুষ মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য দোয়া ও মুনাজাত করা হয়।

(জাস্ট নিউজ/এমআই/১০১২ঘ.)