যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা

ঢাকা, ১৮ জুলাই (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে আইয়ুব আলী (৬১) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশের হোমিসাইড শাখার কর্মকর্তা জেমস হাইয়েস গণমাধ্যমকে এ ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে ফ্লোরিডার নর্থ লাডারডেল এলাকার ব্রডভিউ বুলেভার্ডে এলাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত আইয়ুব আলী একজন ব্যবসায়ী এবং তিনি ফ্লোরিডা যুবলীগের সহসভাপতি। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানোপুর গ্রামে।

জেমস হাইয়েস বলেন, নর্থ লডারডেল সিটির ১৬৯১ সাউথ স্টেট সড়কে আন্ট মলি’জ ফুড স্টোরে তার মাথায় গুলি করা হয়। খবর পেয়ে লডারডেল লেইকস ও টামারাক ফায়ার সার্ভিসের সদস্যরা রক্তাক্ত আইয়ুব আলীকে পাশের ব্রাউয়ার্ড হেল্থ মেডিকেল সেন্টারে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে আইয়ুব আলীকে হত্যা করা হয়েছে তা জানাতে পারেননি এ কর্মকর্তা।

আশপাশের সিসিটিভি পরীক্ষার পর হত্যাকারীকে গ্রেফতারে এলাকাবাসীর সহায়তা চেয়েছে ব্রাউয়ার্ড শেরিফ অফিস।

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নাইম খান দাঁদন জানান, পুলিশ সিসি টিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে নিশ্চিত হয়েছে দুর্বৃত্ত একজন কৃষ্ণাঙ্গ। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

এদিকে বাংলাদেশিকে হত্যার ঘটনায় ফ্লোরিডায় প্রবাসীদের মাঝে আতংক ও ক্ষোভ বিরাজ করছে। প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও কমিউনিটি নেতারা এ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন।

জানা গেছে, ১৯৯৪ সাল থেকেই যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন আইয়ুব আলী। ১০ বছর আগে এই দোকান কেনেন তিনি। গত বছর পার্কল্যান্ড এলাকায় একটি বাড়িও কিনেছেন আইয়ুব। তিন মেয়ে, এক ছেলে ও স্ত্রী ফারহানাকে নিয়ে সেখানেই বসবাস করছিলেন তিনি। আইয়ুব আলী হত্যার সংবাদে ফ্লোরিডা আওয়ামী লীগ, বাংলাদেশ ফাউন্ডেশন অব ফ্লোরিডা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা, ঢাকা ক্লাব, নাগরিক, ফ্লোরিডা চেম্বার অব কমার্সের নেতারা হাসপাতালে যান এবং আইয়ুব আলীর পরিবারের খোঁজ-খবর নেন।

(জাস্ট নিউজ/একে/১৮১৭ঘ.)