বাংলাদেশের ছাত্র আন্দোলনের সমর্থনে আটলান্টায় সিএনএন ভবনের সামনে সমাবেশ

বাংলাদেশের ছাত্র আন্দোলনের সমর্থনে আটলান্টায় সিএনএন ভবনের সামনে সমাবেশ

ঢাকা, ৬ আগস্ট (জাস্ট নিউজ) : গত ২৯ জুলাই বাংলাদেশে ঘটে যাওয়া সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশের চলমান ছাত্র আন্দোলনকে সমর্থন করে নিরাপদ সড়ক ও বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার দাবিতে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় সিএনএন ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় প্রবাসী বাংলাদেশীরা।

রবিবার অনুষ্ঠিত সমাবেশে ছাত্রদের নয় দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন প্রদান করা হয়।

সমাবেশে বাংলাদেশের সড়ক পরিবহন ব্যবস্থায় দুর্নীতি, চাঁদাবাজি, অনিয়ম, অব্যবস্থাপনা, দূর করে নিরাপদ পরিবহন ব্যবস্থা গড়ে তোলার পাশাপাশি কিশোরদের প্রতি যে অমানবিক নির্যাতন করা হয় তার বিচার চেয়ে এবং নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগের দাবি জানানো হয়।

এছাড়াও ছাত্রদের উপর বর্বরোচিত হামলা পরিহার করে কিশোর ছাত্র-ছাত্রীদের দাবিকে সাধারণ দেশবাসীর প্রাণের দাবি হিসেবে বিবেচনা করে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা গ্রহণ করারও দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন, ঘাতক ট্রাক/বাস’র চাকায় পিষ্ট হয়ে আর কোনো মায়ের বুক যেন খালি না হয়, পিচের কালো পথ যেন আর কারো রক্তে লাল না হয়, তার প্রতিবাদে কিশোর ছাত্র-ছাত্রীদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি।

সমাবেশে সিএনএন ভবনের সামনে জর্জিয়ায় বসবাসরত বিবেকবান প্রবাসী বাংলাদেশীদের উপস্থিত হয়ে এই আন্দোলনকে যৌক্তিক পরিণতির দিকে অগ্রসর করার পাশাপাশি সারা বিশ্ববাসীর কাছে বাংলাদেশের সাধারণ মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িতে দেয়ার জন্য আহ্বান জানানো হয়। কোমলমতি ছাত্রদের উপর পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলার নিন্দা জানিয়ে এঘটনাকে ইতিহাসে নিকৃষ্টতম হিসাবে উল্লেখ করা হয়।

(জাস্ট নিউজ/এমআই/১০০৫ঘ)