আনন্দবাজার পত্রিকাসহ কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আনন্দবাজার পত্রিকাসহ কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

যুক্তরাজ্য, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ভারতের আনন্দবাজার পত্রিকার অনলাইনসহ বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালে ‘গ্রেফতার হতে পারেন লন্ডনে থাকা তারেক’ শিরোনামে গত ৯ ফেব্রুয়ারি প্রকাশিত খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকদলের সভাপতি নাসির আহমেদ শাহিন।

এক বিবৃতিতে নাসির আহমেদ শাহিন বলেন, সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে একটি উদ্ভট ও কল্পনাপ্রসূত রিপোর্টের প্রতি আমার দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রকৃত ঘটনা না জেনে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক নেতা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে এরকম মনগড়া খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদলিপিতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকদলের সভাপতি বলেন, সম্পূর্ন্ন কল্পনাপ্রসূত ও উদ্দেশ্যপ্রণোদিত হয়ে আনন্দবাজার’র মতো পত্রিকা লন্ডন পুলিশের কাছে আমার বক্তব্য উদৃত করে মনগড়া রিপোর্ট করেছে। যা কেবল অসত্য ও বিভ্রান্তিকরই নয়, চরম মানহানিকর।

তিনি বলেন, আমরা দ্যর্থহীন ভাষায় বলতে চাই, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলা ও তথাকথিত রায়ের প্রতিবাদে বাংলাদেশের ন্যায় সমগ্র বিশ্বের প্রবাসী বাংলাদেশীরা ক্ষোভ ও নিন্দা জানাচ্ছেন। লন্ডনেও বিক্ষোভ, ঘেরাও ও অবস্থান ধর্মঘটের মতো কর্মসূচী পালন করে ক্ষোভের জানান দেয়া হচ্ছে। যা মুক্ত ও অবাধ গনতান্ত্রিক দেশ বৃটেনে সম্পূর্ণ আইনসিদ্ধ।

সম্প্রতি বাংলাদেশ হাইকমিশন ঘেরাওকালে হাইকমিশনে সরকার সমর্থক কর্মকর্তাদের উস্কানী এবং উত্তেজিত জনতার জবাব বিষয়ে আমার বক্তব্য লন্ডন পুলিশের কাছে সম্পূর্ন রেকর্ড রয়েছে ।

আমার কোনো প্রকার বক্তব্য না নিয়ে আনন্দবাজার পত্রিকা এক তরফা রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্টটি সম্পুর্ন ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনোদিত । আমি মনে করি আনন্দবাজারের মতো পত্রিকা এ ধরনের রিপোর্ট প্রকাশ করার আগে দায়িত্বশীলতা ও নিরপেক্ষতার পরিচয় দিবে । আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি । আশা করছি আমাদের এ প্রতিবাদ গুরুত্বসহকারে প্রকাশিত হবে।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/জেআর/২৫০ঘ.)