খালেদা জিয়ার মুক্তির দাবিতে কানাডা বিএনপির বিক্ষোভ সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কানাডা বিএনপির বিক্ষোভ সমাবেশ

অটোয়া, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কানাডা বিএনপির উদ্যোগে মন্ট্রিয়াল, টরন্টো, অটোয়া, ক্যালগেরি, ভ্যাঙ্কুবার সহ কানাডা জুড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। শুক্রবার বাদ জুমা এ বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসব সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, নচেৎ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে মুক্ত করে আনা হবে।

তারা বলেন, মিথ্যা ও চক্রান্ত এবং বানোয়াট মামলার রায় জনগণ প্রত্যাখান করেছে। সবাই জানে বিএনপিকে বাদ দিয়ে আরেকটি একতরফা নির্বাচন করে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতাকে চিরস্থায়ী করতে এই নিকৃষ্টম পন্থা অবলম্বন করেছে।

তারা বলেন, যে মামলা আদালতে চলতে পারে না সেই মামলার সাজা কি ভাবে হয়। ভবিষ্যাতে শেখ হাসিনা ও আওয়ামী লীগকে এই জুলুমের মূল্য দিতে হবে। তারা অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা বাতিল করার দাবি জানান।

কানাডার মন্ট্রিলে শুক্রবার বাদ জুমা বায়তুল মুকাররম মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- কানাডা বিএনপির সাবেক সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, সাবেক সহসভাপতি আলহাজ সাইদুর রহমান, মারিফুর রহমান, কানাডা জাসাস সভাপতি সিরাজুল ইসলাম মিজি, সাবেক সাংগঠনিক সম্পাদক নাসিম উদ্দিন, কুইবেক বিএনপির সাবেক সম্পাদক মুহিম আহমেদ, সাখাওয়াত হোসেন সুমন, কাজী ফেরদৌসসহ কানাডা বিএনপি ও কমিউনিটির নেতৃবৃন্দ।

মন্ট্রিয়েল ছাড়াও টরেন্টোতে ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কানাডা বিএনপির সাবেক সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরী। টরেন্টো বিএনপির সাবেক নেতা কর্মীরা এতে বক্তব্য রাখেন।

(জাস্ট নিউজ/ওটি/১০৫৯ঘ.)