কারা ফটকের সামনে খালেদা জিয়ার জন্য দোয়া

কারা ফটকের সামনে খালেদা জিয়ার জন্য দোয়া

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও কারামুক্তির জন্য পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে দোয়া করা হয়েছে। শুক্রবার বাদ জুমা মোনাজাতে অংশ নেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের নেতারা।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে নেতাকর্মীরা কেন্দ্রীয় কারাগারের সামনের সড়কে তারকাঁটা ব্যারিকেডের সামনে জড়ো হন। সেখানেই তারা বেগম খালেদা জিয়াসহ দলের করাবন্দি সব নেতাকর্মীর সুস্বাস্থ্য ও কারামুক্তির জন্য মোনাজাতে অংশ নেন। এছাড়া বিদেশে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্যও দোয়া করা হয়।

মোনাজাত শেষে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়া আমাদের মা। আমরা জানি না আমাদের নেত্রী, আমাদের মা কেমন আছেন। তিনি গণতন্ত্রের নেত্রী, গণতন্ত্রের প্রাণ। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী। তিনি তিনবারের প্রধানমন্ত্রী। আমরা তাকে আমাদের মাঝে ফিরে পেতে চাই।

মহিলা দলের সাধারণ সম্পাদক আরো বলেন, আমরা জানি, বেগম খালেদা জিয়াকে একটি পরিত্যক্ত ভবনে রাখা হয়েছে। তাকে চারদিন কোনো ডিভিশন দেওয়া হয়নি। দেশের মানুষ বিশ্বাস করেন তাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। সরকার গণতান্ত্রিক অধিকার হরণ করেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নুর-এ-আরা সাফা, সিনিয়র সহ-সভাপতি মেহেরুন নেছা, যুগ্ম সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক শামসুন নাহার বেগম, বংশাল থানা মহিলা দলের সভাপতি ফেরদৌসী কবির মিনা, দক্ষিণ সিটির কাউন্সিলর হোসনে আরা, নাসরিন পুতুল প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২০৫৫ঘ.)