ভারতে যাত্রীবাহী বাস পানিতে, নিহত ২৫

ভারতে যাত্রীবাহী বাস পানিতে, নিহত ২৫

ঢাকা, ২৪ নভেম্বর (জাস্ট নিউজ) : ভারতের কর্ণাটক রাজ্যে যাত্রীবাহী একটি চলন্ত বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খালের পানিতে ডুবে গেছে। এতে পাঁচ শিশুসহ অন্তত ২৫ জনের প্রাণহানি হয়েছে।

শনিবার বিকালে কর্ণাটক রাজ্যের মান্দায়া জেলার কানাগানামারাদি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। প্রাণহানির সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, যাত্রীবাহী বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সড়কের পাশের খালে পড়ে যায়। এ সময় গাড়িটি ডুবে গেলে যাত্রীরা আটকা পড়েন। এতে ঘটনাস্থলে অনেকে মারা যান। পাশেই খেতে কৃষকেরা কাজ করছিলেন। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে তারা ছুটে এসে উদ্ধার তৎপরতা চালিয়ে বেশ কয়েকজনকে উদ্ধার করেন।

কর্ণাটকের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী জি পারমেশ্বর বলেন, ‘আমার বিশ্বাস চালক সঠিকভাবে গাড়ি চালাচ্ছিলেন না। বিষয়টি আমি খতিয়ে দেখব।’

দুর্ঘটনার পরপরই অনলাইনে ছবি ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যায়, গাড়িটি খালের পানিতে ডুবে আছে। আর স্থানীয় ব্যক্তিরা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

এই দুর্ঘটনায় সমবেদনা প্রকাশ করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এক টুইট বার্তায় বলেন, ভয়ংকর ওই দুর্ঘটনার খবরে আমি ভীষণ ব্যথিত। নিহত ও আহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। প্রার্থনা করছি আহতদের দ্রুত উদ্ধার করা হবে।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯৪০ঘ.)