কাবুলে তালেবান হামলায় নিহত ৯৫

কাবুলে তালেবান হামলায় নিহত ৯৫

ঢাকা, ২৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি পুলিশ তল্লাশিকেন্দ্রে গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ৯৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৫১ জন। হামলার দায় স্বীকার করেছে তালেবান। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

বিবিসির খবরে বলা হয়, শনিবার দুপুরে কাবুলের দূতাবাস এলাকা ও সরকারি দপ্তরগুলোর কাছে একটি এম্বুলেন্সে লুকিয়ে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়। কর্মদিবসে চালানো ওই হামলার সময় সেখানে অনেক মানুষ ছিল।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরো জানিয়েছেন, দুপুরের খাওয়ার সময় শহরের একটি ব্যস্ত এলাকায় সড়কে হামলাটি চালানো হয়।

বিস্ফোরণের সময় কাছাকাছি ছিলেন দেশটির পার্লামেন্ট সদস্য মিরওয়াইস ইয়াসিনি। তিনি জানান, এম্বুলেন্সটি তল্লাশি কেন্দের দিকে এগিয়ে হাই পিস কাউন্সিলের দপ্তর ও বিদেশি কয়েকটি দূতাবাসের কাছে এল বিস্ফোরণের ঘটনা ঘটে। হতাহত বহু মানুষ ঘটনাস্থলে পড়ে ছিল বলে জানান তিনি।

শহরের কেন্দ্রে ওই বিস্ফোরণস্থল থেকে ধোঁয়ার কুণ্ডুলি ওপরে উঠে। বিস্ফোরণের সময় কয়েকশ' মিটার দূরের ভবনগুলোও কেঁপে ওঠে।

এদিকে এই হামলার দায় স্বীকার করেছে তালবান। এক সপ্তাহ আগে কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চালানো হামলায় দায়ও স্বীকার করে গোষ্ঠীটি, যে হামলায় ২০ জনেরও বেশি নিহত হয়।

(জাস্ট নিউজ/একে/২০৫০ঘ.)