কলম্বিয়ায় বোমা হামলায় ৫ পুলিশ নিহত

কলম্বিয়ায় বোমা হামলায় ৫ পুলিশ নিহত

বোগোটা, ২৮ জানুয়ারি (জাস্ট নিউজ) : কলম্বিয়ার ব্যারেনকুইলা শহরে বোমা হমলায় কমপক্ষে পাঁচ জন পুলিশ কর্মকর্তা মারা গেছেন। এ ঘটনায় ৪২জন আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সকালে এ হামলা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।খবর সিএনএন।

পুলিশ আরো জানায়, হামলাকারীরা মোটরসাইকেলে করে পুলিশ স্টেশনের কাছে একটি বিস্ফোরোক যন্ত্র ফেলে রেখে যায়। যেহেতু সময়টা সকাল ছিল, অফিসাররা কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছিলেন।

অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে। তার নাম ক্রিশ্চিয়ান ক্যামিলো বেলোন গালিন্ডো(৩১)। তাকে এই পাঁচ অফিসারকে হত্যা এবং ৪২জনকে হত্যা চেষ্টার দায়ে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া সন্ত্রাসবাদ এবং বিস্ফোরক মমলায়ও তাকে অভিযুক্ত করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

ব্যারেনকুইলা শহরের মেয়র এবং পুলিশ অফিসার মারিয়ানো ডি লা ক্রুজ বোটেরো পুলিশের এক টুইটবার্তার বরাত দিয়ে জানিয়েছেন, সম্প্রতি সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে চালানো অভিজানের প্রতিশোধ নিতেই এ হত্যাকান্ড ঘটানো হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি রেডিও ও নোটবই উদ্ধার করেছে।

কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোষ এই হত্যাকান্ডকে কাপুরুষোচিত হত্যাকান্ড উল্লেখ করে মৃত অফিসারদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

(জাস্ট নিউজ/ওটি/১৫১৩ঘ.)