রাশিয়ায় বিমান বিধ্বস্তে ৭১ আরোহীর সবাই নিহত

রাশিয়ায় বিমান বিধ্বস্তে ৭১ আরোহীর সবাই নিহত

মস্কো, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : রাশিয়ায় একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে এর ৭১ আরোহীর সবাই নিহত হয়েছেন। এর মধ্যে ৬৫ জন যাত্রী ও ৬ জন বিমানটির ক্রু। রাজধানী মস্কোর ডোমোডেডোভো বিমানবন্দর থেকে উড্ডয়নের চার মিনিটের মধ্যে বিমানটি রাডার থেকে হারিয়ে যায়।

স্থানীয় সংবাদ সংস্থাগুলো বলছে, বিমানটি পরিচালনা করছিল সারাতোভ এয়ারলাইন্স। অ্যান্টোনভ এএন-১৪৮ নামের বিমানটি যাচ্ছিল উরাল শহরের ওরস্কে।
যেখানে এটি বিধ্বস্ত হয়েছে এর আশপাশের গ্রামের লোকজন বলেছেন, তারা আকাশে তাকিয়ে দেখেন আগুনের একটি পিন্ডের মতো নিচের দিকে ধেয়ে নামছে বিমানটি।

এ ঘটনায় নিহতদের প্রতি শোক ও তাদের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। উল্লেখ্য, সম্প্রতি রাশিয়াকে প্রচণ্ড তুষারবৃষ্টি হচ্ছে। এর ফলে দৃষ্টিসীমা খুবই সীমিত। দুর্ঘটনাকবলিত বিমানটি রাশিয়াতেই তৈরি সাত বছর আগে।

রাশিয়ার মিডিয়ায় বলা হয়েছে, যে স্থানে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে সড়কপথে উদ্ধারকর্মীরা যেতে পারছিলেন না। তাই পায়ে হেঁটেই সেখানে উপস্থিত হচ্ছেন তারা। জরুরি সেবা বিষয়ক সার্ভিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাস্থলে দেড় শতাধিক উদ্ধারকর্মী পাঠানো হয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১০৩৪ঘ.)