কলকাতামুখী বিমানে বোমাতঙ্ক !

কলকাতামুখী বিমানে বোমাতঙ্ক !

ঢাকা, ২৮ মার্চ (জাস্ট নিউজ) : ভারতের কলকাতামুখী একটি বিমানে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে এয়ার ইন্ডিয়ার একটি বিমান দিল্লি থেকে ছাড়ার মুখেই বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে খবর আসে ওই বিমানে বোমা রাখা আছে। সে সময় বিমানটিতে ২৪৮ জন যাত্রী ছিলেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

বিমানটি ছাড়ার কথা ছিল দুপুর ২টা ২৫ মিনিটে। বোমাতঙ্কের খবর পেতেই বিমানটিকে রানওয়ে থেকে দূরে সরিয়ে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের বিমান থেকে নামিয়ে তল্লাশি শুরু হয়। পরে তাদের বিকল্প একটি বিমানে কলকাতায় পাঠানোর ব্যবস্থা করা হয়।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানায়, বুধবার এয়ার ইন্ডিয়ার কল সেন্টারে টেলিফোনে এক ব্যক্তি দিল্লি-কলকাতাগামী এয়ার ইন্ডিয়ার এআই ০২০ ফ্লাইটে বোমা রাখা রয়েছে বলে হুমকি দেয়।

ওই টেলিফোনের পর বিমান থেকে যাত্রীদের নামিয়ে ব্যাপক তল্লাশি চালানো হয়। বর্তমানে বিমানটিকে দিল্লির ইন্দ্রিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দূরবর্তী স্থানে রাখা হয়েছে।

ইন্দ্রিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার কার্যালয় জানায়, তারা বিমানের ওই ফ্লাইটে বোমা রাখা রয়েছে বলে টেলিফোনে হুমকি পেয়েছেন। বিমান পরিচালনার মানসম্মত নীতি অনুযায়ী তল্লাশির জন্য বিমান থেকে সব ধরনের মালামাল নামিয়ে আনা হয়।

এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে তল্লাশি চলে। পরে নিরাপত্তা কর্মকর্তারা এয়ার ইন্ডিয়ার সব আরোহীকে নামিয়ে আনার অনুরোধ জানান। যাত্রীদের নামানো হলে দূরবর্তী স্থানে বিমানটিকে নিয়ে তল্লাশি করা হয়।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২০০৬ঘ.)