মন্ত্রী হলে মুসলমানদের গুলি করে মারতাম: বিজেপি নেতা

মন্ত্রী হলে মুসলমানদের গুলি করে মারতাম: বিজেপি নেতা

ঢাকা, ২৭ জুলাই (জাস্ট নিউজ) : আবারো মুসলমানদের বিরুদ্ধে তীব্র উস্কানিমূলক মন্তব্য করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক বিধায়ক। কর্নাটকের বিজয়পুরার বসনোগৌডা পাটিল যাতনাল নামে ওই বিধায়ক বলেছেন, তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হলে মুসলমানদের গুলি করে মারার নির্দেশ দিতেন। তার এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক দানা বেঁধেছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহ্স্পতিবার এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যাতনাল। তিনি বলেন, এইসব যুক্তিবাদী ও মুক্তমনা মুসলিমদের দেশে থেকে আমাদের দেওয়া করের টাকায় সমস্ত সুযোগ সুবিধা নেয়। তারপর ভারতীয় সেনার বিরুদ্ধে স্লোগান দেয়। দেশের জন্য এই সুশীল সমাজ ও ধর্মনিরপেক্ষতার চেয়ে বিপজ্জনক আর কিছু নেই। আমি স্বরাষ্ট্রমন্ত্রী হলে এই সব বুদ্ধিজীবীদের গুলি করার নির্দেশ দিতাম।

মাস খানেক আগেও স্থানীয় পুর আধিকারিক ও জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, মুসলিমদের কোনো সাহায্য করবেন না।

যাতনালের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস ও জেডিএস উভয় দলই।

বিজেপি নেতা যাতনালের এমন মন্তব্যের বিপরীতে তার শাস্তির দাবি করেছেন কর্নাটক প্রদেশের কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডু রাও। তিনি বলেন, দেশে অস্থিরতা ও বিভেদ তৈরি করতে এই ধরনের মন্তব্য করছেন বিজেপি নেতারা। বিধায়কের মন্তব্য থেকেই পরিষ্কার, নিজেদের মতবাদ প্রতিষ্ঠা করতে খুন করতেও তারা দ্বিধা করেন না। এসময় কর্নাটকে ক্ষমতাসীন জোটের আরেক শরিক জেডিএস-ও বিধায়কের শাস্তির দাবি করেছে।

বিজেপির প্রবীণ এই নেতা বাজপেয়ী সরকারে আমলে বস্ত্র ও রেল প্রতিমন্ত্রীও ছিলেন তিনি। এত বিতর্কের পরও যাতনাল নিয়ে বিজেপির তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি। এতে কংগ্রেস-জেডিএস জোটের দাবি, মৌন থেকে আসলে এই ধরনের উস্কানিমূলক ও বিদ্বেষপূর্ণ মন্তব্যকে সমর্থনই করছে বিজেপি।

(জাস্ট নিউজ/এমআই/১৫২০ঘ.)