ইমরান খান কেন সেনাবাহিনীর হাতের পুতুল?

ইমরান খান কেন সেনাবাহিনীর হাতের পুতুল?

ঢাকা, ২৯ জুলাই (জাস্ট নিউজ) : পাকিস্তানের সাধারণ নির্বাচনে বিপুল আসনে জিতেছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। তবে সরকার গঠন করতে গেলে তাকে অন্যান্য দলের সঙ্গে জোট করতে হবে।

প্রধানমন্ত্রী হওয়া প্রায় নিশ্চিত হলেও এই জয়কে বড় করে দেখছেন না ইমরানের প্রাক্তন স্ত্রী। কেন তিনি সেনাবাহিনীর হাতের পুতুল তার কারণও জানিয়েছেন রেহাম খান।

রেহাম খান এক সর্বভারতীয় দৈনিককে জানিয়েছেন, তিন বছর আগে ইমরানকে ক্ষমতায় আনার ছক কষে সেনা। তারাই সব নীতি তৈরি করবে।

এসময় নির্বাচনে রিগিংয়েরও অভি‌যোগ তুলেন রেহাম। জালিয়াতির নির্বাচন থেকেই ফয়দা তুলেছেন ইমরান। নিরপেক্ষ নির্বাচন হলে এই ফল হত না বলে দাবি করেন রেহাম।

ভারত-পাকিস্তান সম্পর্ক, পাকিস্তান-চীন অর্থনৈতিক করিডোর সম্পর্কে কোনও জ্ঞানই নেই ইমরানের। ফলে তাকে চালনো খুব সহজ হবে সেনার। নওয়াজ শরিফের ক্ষেত্রে এই কাজটাই ভালোভাবে করতে পারেনি বলেই নওয়াজ শরিফকে সরতে হলো।

ইমরান বরাবরই সেনাবাহিনীর সঙ্গে তার সম্পর্কের কথা বলে এসেছে। তবে ২০০৮ সালে ইমরান বুঝেছিল সেনাবাহিনী তাকে সমর্থন করবে না। তাই নির্বাচন বয়কট করেছিল। এবার প্রধানমন্ত্রী হব বলে নিশ্চিত হয়েই ভোটে দাঁড়িয়েছিল।

ভারতের সঙ্গে সম্পর্ক কিংবা দেশের বিদেশ নীতি, ইমরানের বলার কোনও জায়গা থাকবে না। সবটাই নিয়ন্ত্রণ করবে সেনাবাহিনী।-জি নিউজ

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৩২ঘ.)