রাষ্ট্রীয় মর্যাদায় অটল বিহারি বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় অটল বিহারি বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন

ঢাকা, ১৭ আগস্ট (জাস্ট নিউজ) : রাষ্ট্রীয় মর্যাদায় ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে রাষ্ট্রীয় স্মৃতিস্থলে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

এর আগে শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানাতে সেখানে উপস্থিত হন দেশ বিদেশের প্রতিনিধিরা। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন, সেনাবাহিনীর তিন শাখার প্রধানরা তাকে শেষ শ্রদ্ধা জানান। ছিলেন ভূটানের রাজা জিগমে খেসর নামগিয়াল ওয়াংচুক, আফগানিস্থানের প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ করজাই, শ্রীলঙ্কার বিদেশমন্ত্রী লক্ষণ কিরিয়েল্লা, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলি।

বৃহস্পতিবার রাতে তার মরদেহ রাখা ছিল কৃষ্ণ মেনন মার্গের বাসভবনে। শুক্রবার সকালে তাকে নিয়ে যাওয়া হয় দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নতুন সদর দফতরে। দীর্ঘদিন ভারতীয় জনতা পার্টির রাশ তার হাতে থাকলেও এই নতুন অফিস থেকে তিনি কখনও দল পরিচালনা করেননি।

দুপুর ২টা পর্যন্ত মরদেহ শায়িত ছিল বিজেপি সদর কার্যালয়েই। পরে সেখান থেকে শোকযাত্রা পৌঁছায় রাজঘাটের কাছে রাষ্ট্রীয় স্মৃতিস্থলে। সমাধিস্থলে একটি স্মৃতিস্মারকও তৈরি করা হবে বলে জানিয়েছে কেন্দ্র সরকার। শেষযাত্রায় তাকে শ্রদ্ধা জানাতে দিল্লির রাস্তায় হাজির হয়েছিলেন বিজেপি কর্মী সমর্থকেরা। ঢল নামে অগণিত সাধারণ মানুষেরও। সূত্র: জি নিউজ ২৪

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৯১১ঘ.)