১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পান মেয়ে-জামাতাসহ নওয়াজ

১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পান মেয়ে-জামাতাসহ নওয়াজ

ঢাকা, ১২ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : সদ্যপ্রয়াত স্ত্রী কুলসুমের দাফন অনুষ্ঠানে শামিল হতে প্যারোলে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা মোহাম্মদ সফদারও প্যারোলে মুক্তি পেয়েছেন। তারা ১২ ঘণ্টার জন্য মুক্তি পান বলে ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

গত বছরের আগস্টে ক্যান্সার ধরে পড়ে তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজের। এরপর লন্ডনের হার্লে স্ট্রিট ক্লিনিকে ভর্তি করা হয় তাকে।

সর্বশেষ মঙ্গলবার কুলসুমের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

একাধিক সূত্র বলছে, তিন বারের কারাবন্দি পাক প্রধানমন্ত্রী নওয়াজের স্ত্রীর মৃতদেহ লন্ডন থেকে পাকিস্তানে নিয়ে আসা হবে। লাহোরের শরিফ পরিবারের বাসবভন জাতি উমরায় তাকে দাফন করা হবে।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বুধবার সকালের দিকে নওয়াজ, মরিয়ম ও সফদারকে রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটি থেকে একটি বিশেষ বিমানে করে জাতি উমরায় নিয়ে যাওয়া হয়েছে।

ডন জানায়, শুক্রবার বিকালে কুলসুমের দাফন সম্পন্ন হবে। ১২ ঘণ্টার জন্য নওয়াজ, তার মেয়ে ও জামাতাক প্যারোলে মুক্তি দেওয়া হলেও এ সময় বৃদ্ধি পাবে। এ সংক্রান্ত একটি নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গত জুলাই মাসে জাতীয় নির্বাচনের আগে দেশে ফিরে দুর্নীতির মামলা মোকাবিলা করতে গিয়ে কারাবন্দি হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ, তার মেয়ে ও জামাতা।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১০৭ঘ.)