শুক্রবারে দাফন কুলসুম নওয়াজের

শুক্রবারে দাফন কুলসুম নওয়াজের

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : শুক্রবারে দাফন লাহোরের জাতি উমরায় দাফন করা হচ্ছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম নওয়াজকে। তিনি মঙ্গলবার লন্ডনে ক্যান্সারে মারা যান। এ সময় তার পাশে ছিলেন না নওয়াজ শরীফ ও মেয়ে মরিয়ম। তারা ছিলেন পাকিস্তানের আদিয়ালা জেলে বন্দি।

তার মৃত্যুর খবর শুনে তাদেরকে ৫ দিনের জন্য প্যারোলে মুক্তি দেয়া হয়েছে। মৃত কুলসুম নওয়াজের মৃতদেহ পাকিস্তানে আনতে বুধবারই লন্ডনে পৌঁছেন নওয়াজ শরীফের ভাই ও পিএমএলএনের বর্তমান সভাপতি শাহবাজ শরীফ, তার ছেলে হামজা শরীফ। বিমানবন্দরে ভাবি কুলসুমের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন শাহবাজ শরীফ। তিনি বলেছেন, অত্যন্ত কঠিন সময়ে তিনি ছিলেন সাহসী নারী।

বিশেষ করে ১৯৯৯ সালে যখন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কাছ থেকে ক্ষমতা কেড়ে নেয় সামরিক শাসক পারভেজ মোশারফ, জারি করে সামরিক শাসন, সে সময়ে কুলসুম ছিলেন অবিচল।

ওদিকে মৃত কুলসুমের প্রতি শ্রদ্ধা জানাতে লন্ডনে অ্যাভেনফিল্ড হাউসে দলে দলে পিএমএলএন ও অন্য রাজনৈতিক নেতাকর্মীরা ভিড় করছিলেন। এর মধ্যে ছিলেন বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী সরদার সানাউল্লাহ জেহরি, পাঞ্জাব প্রদেশের স্পিকার চৌধুরী পারভেজ এলাহির ছেলে রাশিক এলাহি।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৫৯ঘ.)