আরো ২ হজ ফ্লাইট বাতিল

আরো ২ হজ ফ্লাইট বাতিল

ঢাকা, ৬ আগস্ট (জাস্ট নিউজ) : যাত্রীস্বল্পতার কারণে সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরো দুটি ফ্লাইট বাতিল হয়েছে। এসব ফ্লাইটের যাত্রীদের অন্য ফ্লাইটে সমন্বয় করা হবে। এ নিয়ে মোট ১৫টি হজ ফ্লাইট বাতিল হয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গণমাধ্যমকে বলেন, আজকের বাতিল হওয়া দুটি ফ্লাইটের মধ্যে বিজি৩০৭১ ফ্লাইটটি সকাল ৬টা ৫৫ মিনিটে এবং বিজি-১০৭৫ ফ্লাইটটি সকাল ৯টা ৩৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা ছিল।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন মুসল্লি হজে যাবেন। এর মধ্যে ৬৩ হাজার ৫৯৯ জন বিমান বাংলাদেশ এয়ারলাইনসে জেদ্দা যাবেন। বাকিরা যাবেন সৌদি এয়ারলাইনসে। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন।

৪১৯ জন যাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যায় গত ১৪ জুলাই। ১১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আশকোনায় হজক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেন।

১৪ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত হজের আগে মোট ১৮৭টি ফ্লাইট যাওয়ার কথা। হজ-পরবর্তী ১৭২টি ফ্লাইট চলবে ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রত্যেক হজযাত্রী সর্বাধিক ৪৬ কেজি মালামাল ও কেবিন ব্যাগেজে ৭ কেজি মালামাল সঙ্গে নিতে পারবেন। প্রত্যেক হজযাত্রীর জন্য পাঁচ লিটার জমজমের পানি নিয়ে আসা হবে। তারা ফিরে এলে তাদের তা দেওয়া হবে। হাজিরা কোনোভাবেই নিজেরা পানি বহন করতে পারবেন না।

গত বছর যাত্রী-সংকটের কারণে বিমানের ২৪টি হজ ফ্লাইট বাতিল হয়।

(জাস্ট নিউজ/এমআই/১৫৪২ঘ)