বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন লেখিকাকে ধর্ষণ ও খুনের হুমকি

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন লেখিকাকে ধর্ষণ ও খুনের হুমকি

ঢাকা, ১৪ জুন (জাস্ট নিউজ) : বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন লেখিকা শর্বরী জোহরা আহমেদকে ধর্ষণ ও খুনের হুমকি দিয়েছে উগ্র হিন্দুত্ববাদীরা। মার্কিন টিভি সিরিজ কোয়ান্টিকো'র ‘দ্য ব্লাড অফ রোমিও’ নামের পর্বকে ঘিরে তাকে এই হুমকি দেওয়া হয়েছে।

এর আগে, একই প্রেক্ষাপটে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে হুমকি দিয়েছিল উগ্র হিন্দুত্ববাদীরা। প্রিয়াঙ্কা চোপড়াও এতে অভিনয় করেন। কয়েকটি মার্কিন সংবাদ মাধ্যমে এ খবর সম্প্রচারিত হয়েছে। আর এটি নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

‘দ্য ব্লাড অফ রোমিও’ নামের পর্বে দেখা গেছে, কাশ্মীরে এক সম্মেলনে জঙ্গি হামলার পরিকল্পনা করা হয়েছে। কয়েকজন হিন্দুত্ববাদী এই হামলার সঙ্গে জড়িত। আর জঙ্গি হামলার পরিকল্পনাকে বানচাল করছেন অ্যালেক্স পারিশ নামের একজন। কিন্তু হামলার পর তারা পাকিস্তানের ওপর দোষ চাপাতে চেয়েছিল। পর্বটি সম্প্রচার হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েন প্রিয়াঙ্কা চোপড়া। পরে চরিত্রটিতে অভিনয় করার জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছিলেন প্রিয়াঙ্কা।

কোয়ান্টিকো সিরিজের লেখিকা বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শর্বরী জোহরা আহমেদকে এবার টার্গেট করেছে উগ্র হিন্দুত্ববাদীরা। কিন্তু সেই বিতর্কিত কাহিনীর সঙ্গে তাঁর সংশ্লিষ্টতা ছিল না। যেসব লেখক কোয়ান্টিকোর কাহিনী লিখে থাকেন, শর্বরী জোহরা আহমেদ সেই দলে ছিলেন। মাত্র দুটো পর্বের কাহিনী রচনার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন তিনি। একটি পর্ব তিনি একাই লিখেছিলেন। দ্বিতীয়টির দু'জন লেখকের তিনি ছিলেন একজন। নিজের টাইমলাইনে শর্বরী এ কথা উল্লেখ করা সত্ত্বেও তাকে আক্রমণাত্মক বার্তা দিয়েই যাচ্ছে হিন্দু জাতীয়তাবাদীরা। তাদের দাবি, ইসলামপন্থীদের পক্ষে হিন্দুদের বিরুদ্ধে প্রচার চালাচ্ছেন শর্বরী।

এদিকে, শর্বরী বলেছেন, যখন তারা জানতে পারবে ওই পর্বটির সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই, তখন তারা চুপ করে যাবে বলে আমি আশা করছিলাম। কিন্তু আক্রমণের মাত্রা আরো বেড়েছে, তারা আমাকে হত্যা ও ধর্ষণের হুমকি দিয়েছে। শুধু তাই নয়, যারা আমাকে সমর্থন করছেন তাদেরকেও হামলা ও ধর্ষণের হুমকি দিচ্ছে তারা। সূত্র: হাফিংটন পোস্ট।

(জাস্ট নিউজ/এমআই/১২০৯ঘ.)