আজ থেকে নড়াইলে ১০ দিনব্যাপী সুলতান মেলা শুরু

আজ থেকে নড়াইলে ১০ দিনব্যাপী সুলতান মেলা শুরু

ঢাকা, ২৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) :বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে দশ দিনব্যাপী সুলতান মেলা শুরু হচ্ছে আজ থেকে। চলবে আগামী ৪ জানুয়ারি পর্যন্ত।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের শহরের সুলতান মঞ্চে দশ দিনব্যাপী সুলতান মেলা উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।

দশ দিনব্যাপী সুলতান মেলায় রয়েছে চিত্র প্রদর্শনী, চিত্রাংকন প্রতিযোগিতা, লাঠিখেলা, ঘোড়ারগাড়ির দৌড়, হাডুডু, রশি টানাটানি প্রতিযোগিতা, সুলতানের কর্ম ও জীবনীর ওপর আলোচনা, সুলতান পদক প্রদান, এছাড়া প্রতিদিন আলোচনাসভা। সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণী।

প্রসঙ্গত, বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্ম গ্রহণ করেন। এ চিত্রশিল্পী ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্স আর্টিস্ট হিসেবে স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে রাষ্টীয় ভাবে স্বাধীনতা পদক প্রদান করা হয়। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে শিল্পী সুলতান মৃত্যুবরণ করেন।

(জাস্ট নিউজ/একে/১৮৫০ঘ.)