লন্ডন পুলিশ কর্তৃক যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল সভাপতি আটক

লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ঘেরাও: অফিস ছেড়ে পালালেন কর্মকর্তারা

লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ঘেরাও: অফিস ছেড়ে পালালেন কর্মকর্তারা

লন্ডন, ৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে বিএনপি ও অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী জড়ো হয়ে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে। বিক্ষোভ চলাকালে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহিনকে আটক করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

বুধবার স্থানীয় সময় দুপুরে পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী হাইকমিশন ঘেরাও করতে যায় যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীরা। এসময় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে একটি স্মারকলিপি প্রদান করতে গেলে হাইকমিশন কর্মকর্তারা তা গ্রহণে অস্বীকৃতি জানায়। বিএনপির বিক্ষুব্ধ নেতা-কর্মীরা শ্লোগান সহকারে হাইকমিশনের ভেতরে প্রবেশ করে স্মারকলিপি গ্রহণে অনুরোধ জানাতে থাকে তখন হাইকমিশনের একজন কর্মকর্তা বিক্ষোভকারীদের সঙ্গে দুর্ব্যবহার করলে উত্তেজিত জনতা ভাংচুর চালিয়ে শেখ মুজিবুর রহামানের একটি ছবি নামিয়ে তাতে জুতা পেটা করে।

এসময় কর্মীরা ‘আমার নেত্রী আমার মা, বন্দি হতে দেবনা’ বলে মুর্হুমুহু শ্লোগান দিতে থাকে । একপর্যায়ে পুরো হাইকমিশনের দখল নিয়ে নেয় উত্তেজিত জনতা। লন্ডন মেট্রোপলিটন পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম.এ. মালেক জাস্ট নিউজকে বলেন, হাইকমিশনের কর্মকর্তারা আমাদের স্মারকলিপি গ্রহণ না করে নেতা-কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। পরবর্তীতে উত্তেজিত জনতা ভিতরে প্রবেশ করলে হাইকমিশনসহ কর্মকর্তারা কা-পুরুষের মত অফিস ছেড়ে পালিয়েছে।

স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমদ শাহিনকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক রাখা হয়েছে ।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/ওটি/১০৪৫ঘ.)